আজ এম সাইফুর রহমানের ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী

72
Spread the love

Saifur-Rahmanস্টাফ রিপোর্টার : বিএনপি স্থায়ী কমিটির সিনিয়র সদস্য ও সাবেক অর্থমন্ত্রী এম সাইফুর রহমানের ৬ষ্ট মৃত্যুবার্ষিকী আজ ৫ সেপ্টেম্বর শনিবার। এ উপলক্ষে বিএনপিসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে বিস্তারিত কর্মসূচি গ্রহণ করা হয়েছে। কর্মসূচির মধ্যে রয়েছে-আলোচনা সভা, খতমে কুরআন ও মিলাদ মাহফিল।
কেন্দ্রীয় বিএনপি : আজ ৫ সেপ্টেম্বর বাদ আসর নয়াপল্টনস্থ বিএনপির দলীয় কার্যালয়ে এক মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে।
জেলা ও মহানগর বিএনপি : সাবেক অর্থমন্ত্রী এম সাইফুর রহমানের ৬ষ্ট মৃত্যুবার্ষিকী উপলক্ষে জেলা ও মহানগর বিএনপির গতকাল বাদ আছর বন্দরবাজার কেন্দ্রীয় জামে মসজিদে এক মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। এতে সর্বস্তরের নেতা-কর্মীর উপস্থিতি ছিলেন।
সাইফুর রহমান স্মৃতি সংসদ : এম সাইফুর রহমান এর ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী উপলক্ষে মরহুম এম সাইফুর রহমান সৃতি সংসদের উদ্যোগে সিলেটে ব্যাপক কর্মসূচি গ্রহণ করা হয়েছে। কর্মসূচির মধ্যে আজ ৫ সেপ্টেম্বর ভোরে মোলভীবাজারস্থ বাহারমর্দনে মরহুমের কবর জিয়ারত ও দোয়া মাহফিল, বাদ যোহর সিলেটের কেন্দ্রীয় জামে মসজিদে কোরআনে খতম ও মিলাদ মাহফিল। স্মৃতি সংসদের পক্ষ থেকে এতে সকলের উপস্থিতি কামনা করা হয়েছে।
সাইফুর রহমান ফাউন্ডেশন : সাবেক অর্থমন্ত্রী মরহুম এম সাইফুর রহমানের ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী উপলক্ষে দূররে রহমান ও সাইফুর রহমান ফাউন্ডেশনের উদ্যোগে গতকাল সকাল ১০টায় জাতীয় প্রেস ক্লাব এর কনফারেন্স হলে তাঁর কর্মময় জীবনের উপর এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
আলোচনা সভায় আলোচক হিসাবে উপস্থিত ছিলেন সাবেক প্রধান নির্বাচন কমিশনার ড. এ টি এম শামসুল হুদা, তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ড. আকবর আলী খাঁন, সাবেক অর্থ সচিব ও বিশ্ব ব্যাংকের বিকল্প নির্বাহী পরিচালক জাকির আহমদ খাঁন, বাংলাদেশ ব্যাংকের সাবেক গর্ভনর ড. সালেহ উদ্দিন আহমদ এবং সাবেক অর্থ সচিব সিদ্দিকুর রহমান চৌধুরীসহ মরহুমের ঘনিষ্ঠ রাজনৈতিক ও পেশাজীবি বিশিষ্ট ব্যক্তিবর্গ। সভায় সভাপতিত্ব করেন দূররে রহমান ও সাইফুর রহমান ফাউন্ডেশনের চেয়ারম্যান, এম নাসের রহমান।
প্রসঙ্গত, ২০০৯ সালের ৫ সেপ্টেম্বর ঢাকা-সিলেট মহাসড়কের ব্রাক্ষণবাড়িয়া এলাকায় এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় তিনি মারা যান।


Spread the love