আজ সিলেটে স্বেচ্ছাসেবকলীগের সম্মেলন,থাকছেন দুই মন্ত্রী

274
Spread the love

সিলেট প্রতিনিধি :37809 সিলেট জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক লীগের নতুন নেতৃত্ব নির্বাচনে আজ বৃহস্পতিবার বিকেলে সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। দীর্ঘ এক যুগ পর সিলেট স্বেচ্ছাসেবকলীগের কাউন্সিল অনুষ্ঠিত হওয়ার খবরে নেতাকর্মীদের মাঝে উদ্দীপনার সৃষ্টি হয়েছে। দীর্ঘদিন পর অনুষ্ঠিত হওয়া এই সম্মেলনকে ঘিরে নগরীতের বিরাজ করছে সাজ সাজ রব। বিশেষ করে স্বেচ্ছাসেবক লীগের তৃণমূল নেতাকর্মীরা দীর্ঘদিন পর সম্মেলন পেয়ে উজ্জীবিত। এবারের সম্মেলনের মধ্য দিয়ে সংগঠটনি সিলেটে নতুন নেতৃত্ব পাবে বলে ধারণা করা হচ্ছে। এদিকে স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনে দুই মন্ত্রী উপস্থিত থাকছেন বলে জানা গেছে।
২০০৩ সালের ১৩ এপ্রিল কাউন্সিল ছাড়াই সিলেট জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক লীগের কমিটি ঘোষণা করা হয়েছিল। স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কমিটি সুব্রত পুরকায়স্থকে সভাপতি ও এডভোকেট ফখরুল ইসলামকে সাধারণ সম্পাদক সিলেট জেলা কমিটি এবং এডভোকেট মখলু মিয়াকে সভাপতি ও এডভোকেট বেলাল উদ্দিনকে সাধারণ সম্পাদক সিলেট মহানগর কমিটি ঘোষণা করে। এরপর এক যুগ পেরিয়ে যাওয়ার পর অবশেষে আজ সংগঠনটির সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে।
জেলা ও মহানগর স্বেচ্ছাসেবকলীগের এই সম্মেলনকে কেন্দ্র করে নগরীতে সাজ সাজ রব চলছে। নগরীর বিভিন্ন স্থানে পদপ্রত্যাশী নেতারা তোরণ, ব্যানার, ফেস্টুন লাগিয়ে উৎসবের আমেজ নিয়ে এসেছেন সংগঠনটির নেতাকর্মীদের জন্য। এছাড়া সম্মেলনে আগত নেতাকর্মীদের জন্য রাখা হয়েছে ভুরিভোজের ব্যবস্থাও। প্রায় ৮ হাজার নেতাকর্মীর খাওয়ার জন্য বিরিয়ানি রাখা হবে বলে জানিয়েছেন সংগঠনের জেলা সভাপতি সুব্রত পুরকায়স্থ।
বৃহস্পতিবার দুপুর ১২টা থেকে সিলেট জেলা সাব রেজিস্ট্রারি মাঠে এ সম্মেলন শুরু হবে। সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। এছাড়া বিশেষ অতিথি হিসেবে সম্মেলনে বক্তব্য রাখবেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আ.ফ.ম বাহাউদ্দিন নাছিম ও এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ। সম্মেলন উদ্বোধন করবেন স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় সভাপতি এডভোকেট মোল্লা মো. আবু কাওছার এবং  প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক পংকজ দেবনাথ এমপি। সভাপতিত্ব করবেন স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও সিলেট জেলার সভাপতি সম্পাদক সুব্রত পুরকায়স্থ। সম্মেলনে জেলা-মহানগর আওয়ামী লীগ নেতৃবৃন্দও অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

Spread the love