আত্রাইয়ে মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠনে অনিয়মের অভিযোগ

57
Spread the love

200 copyআত্রাই (নওগাঁ) প্রতিনিধি : নওগাঁর আত্রাইয়ে সুদরানা মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানিজিং কমিটি গঠনের জন্য নির্বাচনের মনোনয়ন পত্র উত্তোলন করতে না দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। বিদ্যালয়টির প্রধান শিক্ষক পছন্দের লোকদের কমিটিতে রাখতেই এমনটি করেছেন বলে এলাকাবাসীর অভিযোগ। তবে এ ধারনের কোন ঘটনা ঘটার কথা নয় বলে দাবী জানান উপজেলা শিক্ষা অফিসার।
সরেজমিনে জানাযায়, সুদরানা মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানিজিং কমিটি গঠনের লক্ষে আগামী ৪ নভেম্বর নির্বাচন অনুষ্ঠিত হবে বলে তফশীল ঘষনা করেছে আ্্রাই উপজেলা শিক্ষা অফিস। ঘোষিত তফশিল অনুযায়ী মনোনয়ন পত্র গ্রহন ও জমাদানের তারিখ ১৩ থেকে ১৫ অক্টোবর পর্যন্ত। কিন্তু গত দুই দিনে প্রধান শিক্ষকের পছন্দের বাহিরে কেউ মনোনয়ন তুলতে পারেনি।
এ বিষয়ে উপজেলার দর্শন গ্রামের চয়েন প্রাং বলেন, নির্বাচনে অংশ গ্রহনের জন্য গত দুই দিন থেকে বিদ্যালয়ে মনোনয়ন তুলতে যান তিনি কিন্তু প্রথম দিন তাকে মনোনয়ন দেওয়া হবেনা বলে জানিয়েছেন প্রধান শিক্ষক।
দ্বিতীয় দিন  তিনি সহ একই গ্রামের ভোলা, নন্দিগ্রামের খন্দকার কাওছার আলীসহ বেম কয়েক জন মনোনয়ন তুলতে যান। কিন্তু সে দিন ও তাদের কৌশলে বসিয়ে রেখে মনোনয়ন প্রদানের সময় শেষ বলে জানান প্রধান শিক্ষক। তারা বলেন ¹ামী নিয়োগকে কেন্দ্র করে বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনছার আলী খন্দকার তার ভাই মোস্তাক হোসেন কে সভাপতি পদে বসাতেই এ কৌশল অবলম্বন করেছেন।
এ বিষয়ে উপজেলা শিক্ষা অফিসার তারিকুল আলম জানান, এ সময় তফশীল উল্লেখিত নিয়ম অনুযায়ী বিদ্যালয়ের প্রধান শিক্ষকের কার্যলয় থেকে মনোনয়ন সংগ্রহ করার কথা থাকলেও বিদ্যালয় থেকে মনোনয়ন না দিলে তার অফিস থেকে সংগ্রহের বলেন তিনি।


Spread the love