একাকীত্বের গল্প, এলোমেলো চিন্তা, বাস্তবে না হোক, আমাদের হৃদয়ে, কল্পনাতে হতেই পারে! পর্ব-২২

70
Spread the love

নয়ন বাবু (সাংবাদিক) : আমার এখনো মনে পড়ে সেদিনের কথা। যেদিন আমি তোমাকে প্রথমবারের মত দেখেছিলাম। সেদিন চারপাশে অনেক মানুষ ছিল, আমি জানিনা কেন জানি তোমাতেই আমি বন্ধী হয়ে যাই হটাৎ করে।
আমার এখনো মনে পড়ে, ঐ চোখ দুটির কথা। কেমন ছিল চোখ দুটি? কি ছিল তার মাঝে? আমি আজো ভাবি। আমার শুধু এটাই মনে পড়ে, সেখানে অনেক বেশি মায়া ছিল, ছিল অনেক বেশি সরলতা। কীভাবে ভুলব আমি সে হাসির কথা? ঐ মাদকতায় ভরপুর হাসি। ঐ দুটা ঠোট, যেখানে কয়েক ঘন্টা আশ্রয় নিলেও ক্লান্ত হওয়ার সুযোগ নেই। কীভাবে ভুলি আমি তার কথা?
আমার এখনো মনে পড়ে, প্রথমবারের মত বুক ভরা ভয় নিয়ে সামনে গিয়ে দাঁড়ানোর কথা। অনেক বেশি ভয় নিয়ে, চোখে চোখে রাখার মুহূর্তটা। প্রথমবারের মত হাসির জবাবে হাসি পেয়ে আত্নহারা হয়ে যাওয়ার অনুভূতি।
কীভাবে আমি ভুলব সেই দিনগুলোর কথা, যখন একটা অপরিচিত মানুষ আস্তে আস্তে পরিচিত হতে শুরু করেছিল। দিন দিন আমার মগজ জুড়ে স্থান করে নিয়েছিল সে। সকাল শুরু হত যার ডাকে এবং দিনশেষ হত যার নাম মুখে নিয়ে। সারাটাদিন চ্যাট, মোবাইলের পর্দা জুড়ে যে লেগে থাকতে লাগল, কীভাবে ভুলব আমি তার কথা?
ছোট খাটো ব্যাপার নিয়ে একটু ঝগড়া, অনেকক্ষন কথা না বলা, এরপর আবার রাগ ভাঙ্গাতে ছুটে যাওয়া। গ্রীষ্মের কড়া রোদে দীর্ঘ অপেক্ষার পরেও একটুও ক্লান্ত না হওয়া, কীভাবে ভুলি আমি সেদিন গুলোর কথা?
জীবনে প্রথমবারের মত নিজের অস্তিত্ব খুঁজে পাওয়া। তার হাত ধরে আস্তে আস্তে মৃত আত্নায় প্রান ফিরে পাওয়া। প্রতিটা দিনই হয়ে উঠেছে রঙিন থেকে আরো রঙিনতর। মন খারাপের রাত, শূন্যতায় ভরা সকাল, সবকিছুর বিদায় হয়েছিল তার হাত ধরে।
প্রথমবারের মত আমার বিষন্নতায় ভাগ বসিয়েছিল সে। আমি পেয়েছিল মন খারাপের দিনে আশ্রয় নেওয়ার জন্য কাউকে। আমি সেদিন খুঁজে পেয়েছিলাম আমার সাথে হাসার জন্য আরো একটা প্রান। প্রথমবারের মত আমাকে কেউ গ্রহন করেছিল আমার মত করে, যার কাছে আমিই হয়ে উঠেছিলাম গুরত্বপূর্ণ। যে কোনোদিন আমাকে বিচার করেনি আমার চামড়ার উপরের শরীরটাকে দিয়ে। কিভাবে আমি হারাবো তাকে বল?
আমি সেদিন নিজেকে হারিয়েছিলাম তার মাঝে। আমি আসক্ত হয়ে গিয়েছি তার হাসিতে, তার কান্নাতে, তার চোখে, তার গালে-ঠোঁটে। আমি বন্ধী তার কাছে সম্পূর্ণভাবে, আমি তার বন্দী থাকতে চাই আজীবন তার কারাগারে।
তাকে হারানোর কথা কল্পনা করতেই আমি শিহরে উঠি। তাছাড়া কিভাবে তুমি ভুলবে তাকে, যখন সে স্থান করে নিয়েছে তোমার মগজ জুড়ে?
চলবে…

Spread the love