কানাইঘাটে নুর উদ্দিন হত্যা মামলার আসামীদের হুমকি দমকিতে নিরাপত্তাহীনতায় বাদীর পরিবার

67
Spread the love

kanaighat news-file pic-04 copyকানাইঘাট (সিলেট) প্রতিনিধি : সিলেটের কানাইঘাটে নুর উদ্দিন হত্যা মামলার আসামীদের অব্যাহত হুমকি ধমকি ও ভয়ভীতি প্রদর্শনের কারনে নিরাপত্তাহীনতায় ভোগছেন নিহতের স্ত্রী মামলার বাদীনি পরিনা বিবির পরিবার। মামলার এজাহার নামীয় ও অজ্ঞাতনামা আসামীরা পুলিশের ধরাছোয়ার বাইরে থাকায় তারা মামলাটি আপোষ নিষ্পত্তি করতে প্রকাশ্যে হুমকি ধমকি ও বিভিন্নভাবে চাপ সৃষ্টি করে আসছে বলে অভিযোগ করেছেন বাদীনির পরিবারের লোকজন।
মামলার বিবরন ও এলাকাবাসী সূত্রে জানা যায়, গত ১৫ সেপ্টেম্বর কানাইঘাট উপজেলার ৩নং দিঘীরপাড় পূর্ব ইউপির সুরমা ডাইকের উপর প্রতিপক্ষের হামলায় নির্মমভাবে নিহত হন একই ইউনিয়নের খুলুরমাটি গ্রামের নূর উদ্দিন (৫০)। এঘটনায় নিহতের স্ত্রী পরিনা বিবি বাদী হয়ে ১৭ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরো ৮/৯ জনের বিরুদ্ধে কানাইঘাট থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পুলিশ এজাহার নামীয় আসামী খুলুরমাটি গ্রামের ফজলি, ফারুক, সুলতান ও সুয়াইব আহমদকে গ্রেফতার করলেও বাকীরা এখনো ধরা ছোয়ার বাইরে রয়েছেন।
স্থানীয়রা জানান, গত বুধবার আসামী ও তাদের সহযোগীরা সংঘবদ্ধ হয়ে বাদীনির বাড়ীতে এসে ভয়ভীতি প্রদর্শন করতে থাকলে এলাকাবাসীর সহযোগীতায় মামলার ১নং আসামী ফজলী ও মামলার অজ্ঞাতনামা আসামী আব্দুল হান্নান হুনাইকে আটক করে পুলিশে খবর দেন। কানাইঘাট থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে আসামীদের আটক করে থানায় নিয়ে আসার পর অজ্ঞাতনামা আসামী হুনাইকে কানাইঘাট উপজেলা হাসপাতালে ভর্তি করে। পরে রহস্যজনক কারনে রাতের আধারে আব্দুল হান্নান হুনাইকে ছেড়ে দেয় কানাইঘাট থানা পুলিশ। এঘটনায় জনমনে ক্ষোভ বিরাজ করছে।
মামলার বাদীনির দেবর আজির উদ্দিন অভিযোগ করে বলেন, আব্দুল হান্নান হুনাইকে ছেড়ে দেওয়ার পর থেকে আসামীরা আরো বেপরোয়া হয়ে উঠেছে। তাদের উৎপাতে আমরা চরম নিরাপত্তাহীনতায় ভোগছি। এছাড়া মামলাটি স্থানীয়ভাবে আপোষ নিষ্পত্তির জন্য এলাকার একটি প্রভাবশালী মহল বিভিন্নভাবে চাপ প্রয়োগ করছে বলেও অভিযোগ করেন তিনি।
মামলার বাদীনি ও তার পরিবারের সকল সদস্যের নিরাপত্তা প্রদান করতে এলাকার সচেতন মহল অভিলম্বে নুর উদ্দিন হত্যা মামলার এজাহার ভুক্ত ও অজ্ঞাতনামা সকল আসামীদের গ্রেফতার পুর্বক দৃষ্টান্তমুলক শাস্তি প্রদানের জন্য সরকারে সংলিষ্ট কর্তৃপক্ষের কাছে জোর দাবী জানিয়েছেন।


Spread the love