কানাইঘাটে ব্যবসায়ীদের ওপর হামলাকারী ছাত্রলীগ ক্যাডার জুবের আহমদ গ্রেফতার

86
Spread the love

Jubayer-Asami-600x423আলিম উদ্দিন আলিম ,কানাইঘাট সিলেট : সিলেটের কানাইঘাট উপজেলার সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে ও জনমনে শান্তি ফিরিয়ে আনার লক্ষ্যে বিভিন্ন রাজনৈতিক দলের আশ্রয় প্রশ্রয়ে থাকা অপরাধীদের গ্রেফতার করতে যৌথ বাহিনীর চিরুনী অভিযান শুরু হয়েছে। দীর্ঘদিন ধরে উপজেলা ছাত্রলীগের অভ্যন্তরীণ কোন্দলের জের ধরে একাধিক অপরাধমূলক কর্মকান্ড সংঘটিত হওয়ায় এবং নিরীহ লোকজনের প্রাণনাশের চেষ্টায় এলাকায় জনমনে সর্বত্র আতংক ছড়িয়ে পড়ে। এতে নিরীহ লোকজন ও ব্যবসায়ীদের নিরাপত্তা নিশ্চিতের দাবীতে কানাইঘাট উপজেলা সদরে সম্প্রতি কানাইঘাট বাজারের ব্যবসায়ীরা ৬ ঘন্টার ধর্মঘট পালন করেছে।
বিশেষ করে গত বুধবার গভীর রাতে বিরদল খালোমুরা এলাকায় ছাত্রলীগ ও যুবলীগের একাংশের নেতাকর্মীদের হাতে কানাইঘাট বাজারের দুই ব্যবসায়ী ও একজন ইলেক্ট্রিশিয়ান গুরুতর আহত হওয়ার ঘটনায় জনমনে আতংক ছড়িয়ে পড়ে। এতে সন্ধ্যার পর কানাইঘাট বাজার অনেকটা লোক সমাগম কমে যাচ্ছে। আর সন্ধ্যার পর কানাইঘাট বাজার থেকে মনসুরিয়া হয়ে বিরদল কিংবা বাইপাস হয়ে বায়মপুর অতবা শাহবাগ পর্যন্ত জনসাধারণ যানবাহন নিয়ে কিংবা একা চলাফেরা করতে আতংকগ্রস্ত থাকে। এতে জনসাধারনের নিরাপত্তা জন্য আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা এ ঘটনার সাথে জড়িত দুর্বৃত্তদের গ্রেফতার করতে সাঁড়াসী অভিযানে নামায় জনমনে কিছুটা স্বস্তি ফিরে এসেছে। গ্রেফতারের ভয়ে রাজনৈতিক আশ্রয় প্রশ্রয়ে থাকা অপরাধী সন্ত্রাসীরা এলাকা ছেড়ে পালিয়ে বর্তমানে গা ঢাকা দিয়েছে।
এদিকে গত বুধবার গভীর রাতে দুর্বৃত্তদের হামলায় গুরুতর আহত সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের অর্থোপেডিক্স বিভাগে চিকিৎসাধীন কানাইঘাট বাজারের বিশিষ্ট ব্যবসায়ী ডান হাতের কজি¦ বিচ্ছিহ্ন হয়ে যাওয়া নজরুল ইসলাম রাজু হত্যার চেষ্টা মামলার ২নং আসামী ছাত্রলীগ ক্যাডার জুবের আহমদ (২৮) কে গ্রেফতার করেছেন আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা। গত রোববার গভীর রাতে সিলেটের বিশেষ শাখার অতিরিক্ত পুলিশ সুপার সুজ্ঞান চাকমা, উত্তর সার্কেলের এএসপি ধীরেন্দ্র মহাপাত্র ও কানাইঘাট থানার অফিসার ইনচার্জ মোঃ হুমায়ূন কবিরের নেতৃত্বে যৌথ বাহিনী অভিযান পরিচালনা করে জুবের আহমদকে পৌর এলাকার বিষ্ণুপুর করচটি গ্রাম থেকে গ্রেফতার করেন। গ্রেফতারকৃত জুবের আহমদের বাড়ী পৌরসভার দুর্লভপুর গ্রামে, তার পিতার নাম মৃত সিরাজ উদ্দিন সিরাই।
উল্লেখ্য, গত বুধবার গভীর রাতে কানাইঘাট বাজারের ব্যবসায়ী নজরুল ইসলাম রাজু ও ব্যবসায়ী মিজানুর রহমান, ইলেক্ট্রিশিয়ান বদরুল ইসলামকে কানাইঘাট-সিলেট বোরহান উদ্দিন সড়কের বীরদল খালমোরা নামক স্থানে মোটর সাইকেলের গতিরোধ করে গ্রেফতারকৃত ছাত্রলীগ ক্যাডার জুবায়ের আহমদসহ অন্যান্য আসামীরা অতর্কিত হামলা চালিয়ে গুরুতর জখম করে। এদের মধ্যে জুবের ও যুবলীগ ক্যাডার রহমত ব্যবসায়ী নজরুল ইসলাম রাজুর ডান হাতের কজি¦ কেটে নিয়ে যায় বলে মামলায় উল্লেখ করা হয়। তবে এখনও নজরুল ইসলাম রাজুর কেটে নেয়া ডান হাতের কজি¦ পুলিশ উদ্ধার করতে পারেনি। সিলেট উত্তর সার্কেলের এএসপি ধীরেন্দ্র মহাপাত্র স্থানীয় সাংবাদিকদের জানিয়েছেন, কানাইঘাট উপজেলাকে সন্ত্রাস ও অপরাধমুক্ত করার জন্য অপরাধীদের গ্রেফতার করতে যৌথ অভিযান অব্যাহত থাকবে।
রাজনৈতিক আশ্রয় প্রশ্রয়ে যারা সন্ত্রাসী কর্মকান্ডের নেতৃত্ব দিচ্ছে, চোরাগুপ্তা হামলা চালিয়ে আইন শৃঙ্খলার অবনতির চেষ্টা করছে তাদের নামের তালিকা আমাদের হাতে রয়েছে। যতক্ষণ পর্যন্ত এদের গ্রেফতার করা না হবে ততক্ষণ পর্যন্ত যৌথ বাহিনীর অভিযান অব্যাহত থাকবে। ব্যবসায়ী নজরুল ইসলাম রাজুসহ অপর দুইজনকে যারা রাতের আধারে হামলা চালিয়ে গুরুতর আহত করেছে তাদের মধ্যে কানাইঘাট উপজেলা ছাত্রলীগের (স্থগিতকৃত) কমিটির সিনিয়র যুগ্ম আহবায়ক নাজমুল ইসলাম হারুন (হারুন গ্র“প) এর ২টি মামলার আসামী জুবের আহমদকে গত রোববার রাতে আমরা গ্রেফতার করেছি। তার স্বীকারোক্তিমূলক জবানবন্দির সূত্র ধরে অন্যান্য আসামীদের আইন শৃঙ্খলার বাহিনীর সদস্যরা গ্রেফতার করার জন্য বিভিন্ন স্থানে চিরুনী অভিযান চালিয়ে যাচ্ছেন। কানাইঘাটে আর কোন প্রকার সন্ত্রাসী কর্মকান্ড করতে দেয়া হবে না। যারা অপরাধীদের আশ্রয় প্রশ্রয় দেবে তাদেরকেও আইনের আওতায় আনা হবে বলে এ পুলিশ কর্মকর্তা জানান।
উল্লেখ্য সম্প্রতি কানাইঘাটে ছাত্রলীগের অভ্যন্তরিন কুন্দল ও প্রভাব বিস্তার একের পর এক সন্ত্রাসী হামলার স্বিকার হচ্ছেন ছাত্রলীগের নিরীহ কর্মিরা। এতে এ বছরে দলীয় কোন্দলে অন্তত ২০ জন নিরীহ ছাত্র সন্ত্রাসী হামলার স্বিকার হয়েছেন। যাদের অনেকেই এখনো চিকিৎসা গ্রহন করছেন। অপর দিকে কানাইঘাটে বর্তমান রাজনৈতিক সহিংসতার কারনে উপজেলা ছাত্রদলের ইউনিয়ন সম্মেলন, কর্মী সম্মেলন ও ঈদ পুর্ণমিলনী সভা স্থগিত করা হয়।


Spread the love