কাহালুতে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে বিনামূল্যে পেঁয়াজ ও নাবী পাট বীজ ফসলের উপকরণ বিতরণ

28
Spread the love

কাহালু (বগুড়া) প্রতিনিধি : রোববার বগুড়ার কাহালু উপজেলা পরিষদের হলরুমে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে বিনামূল্যে খরিপ-২/২০২১-২২ মৌসুমে কৃষি প্রনোদনা কর্মসূচীর আওতায় গ্রীষ্মকালীন পেঁয়াজ ও নাবী পাট বীজ ফসলের উপকরণ বিতরণের উদ্বোধন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কাহালু উপজেলা কৃষি অফিসার ময়নুল হক সরকার। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কাহালু উপজেলা চেয়ারম্যান আল হাসিবুল হাসান কবিরাজ সুরুজ। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কাহালু উপজেলা ভাইস চেয়ারম্যান আলহাজ্ব মো. আব্দুর রশিদ (লালু), রওশন আকতার। এ সময় উপস্থিত ছিলেন কৃষি সম্প্রসারণ অফিসার মো. রাকিব হাসান, উপ-সহকারি কৃষি অফিসার তপন কুমার রায়, উপ-সহকারি উদ্ভিদ সংরক্ষণ অফিসার মাসুদ রানা, কাহালু মডেল প্রেস ক্লা্েবর সভাপতি ইউনুস আলী টনি, সাধারণ সম্পাদক এম এ মতিন সহ সকল উপ-সহকারি কৃষি অফিসারবৃন্দ ও কৃষকবৃন্দ।
উল্লেখ যে, কাহালু পৌরসভা ও ৯টি ইউনিয়নের মোট ৭০ জন কৃষক প্রত্যেককে গ্রীষ্মকালীন পেঁয়াজ উৎপাদনের জন্য বীজ ১ কেজি, ডিএপি ২০ কেজি, এমওপি ২০ কোজি সহ চারা উৎপাদন ববাদ ৫ হাজার ২’শ ৯৪ টাকা করে পাবে।
এবং পৌরসভা ও ৯টি ইউনিয়নের মোট ৩০ জন কৃষক প্রত্যেককে নাবী পাটের জন্য বীজ ০.৫ কেজি, ডিএপি ১০ কেজি, এমওপি ১০ কোজি, ইউরিয়া ১০ কেজি সহ প্রদর্শনী ও অন্যান্য খরচ ববাদ ২ হাজার ৬’শ ৩০ টাকা করে পাবে।


Spread the love