কিবরিয়া হত্যা অবশেষে এলেন আরিফ মামলার চার্জ গঠন

62
Spread the love

38038সিলেট প্রতিনিধি : টানা নবমবারের মতো পেছানোর পর অবশেষে সাবেক অর্থমন্ত্রী শাহ এ এম এস কিবরিয়া হত্যা মামলার অভিযোগ গঠন করেছেন আদালত। গতকাল রবিবার দুুপুর ২ টায় সিলেট বিভাগীয় দ্রুত বিচার আদালতের বিচারক মকবুল আহসান এ অভিযোগ গঠন করেন। সকাল ১০ থেকে দুপুর ২ টা পর্যন্ত মামলা কার্য চলে। দুপুর ২ টায় অভিযুক্ত পলাতকসহ ৩২ আসামীর বিরুদ্ধে অভিযোগ গঠন শেষ হয়। এর মধ্যে ১০ জন পলাতক রয়েছেন, ১৪ কারাগারে আর ৮ জন জামিনে রয়েছেন। জামিনে থাকা ৮ আসামীসহ রবিবার আদালতে উপস্থিত ছিলেন আলোচিত এ মামলার ২২ আসামী।
২০০৫ সালের ২৭ জানুয়ারি হবিগঞ্জ সদরের বৈদ্যের বাজারে এক জনসভায় গ্রেনেড হামলায় নিহত হন সাবেক অর্থমন্ত্রী শাহ এ এম এস কিবরিয়া। ওই হামলায় আরো নিহত হন কিবরিয়ার ভাতিজা শাহ মনজুরুল হুদা, আওয়ামী লীগ নেতা আব্দুর রহিম, আবুল হোসেন ও সিদ্দিক আলী। আহত হন শতাধিক নেতাকর্মী। এ ঘটনায় তৎকালীন হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল মজিদ খান হত্যা ও বিস্ফোরক আইনে দুটি মামলা করেন। গত ১১ জুন হবিগঞ্জের জেলা ও দায়রা জজ থেকে মামলাটি দ্রুত নিষ্পত্তির জন্য দ্রুত বিচার ট্রাইব্যুনালে পাঠানো হয়। ৯ বার পেছানোর পর অবশেষে রবিবার অভিযুক্ত ৩২ জনের বিরুদ্ধে চার্জ গঠন করেন আদালত।
গত ২১ জুন, ৬, ১৪ ও ২৩ জুলাই, ৩, ১০, ১৮ ও ২৫ আগস্ট এবং ৬ সেপ্টেম্বর মোট ৯ বার আলোচিত এই মামলার চার্জ গঠনের তারিখ নির্ধারণ করা হয়েছিল। কিন্তু সব আসামি আদালতে হাজির করতে না পারায় অভিযোগ গঠনের তারিখ পিছিয়ে যায়। চাঞ্চল্যকর এ মামলার ৩২ আসামির মধ্যে আটজনই জামিনে রয়েছেন। পলাতক আছেন ১০ জন।


Spread the love