খালেদা-তারেকের লন্ডন ষড়যন্ত্রের প্রতিবাদ ও প্রতিরোধে যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক লীগের প্রেস বিফ্রিং

113
Spread the love

UK Sechchasebok Lig Picযুক্তরাজ্য প্রতিনিধি : বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া ও পুত্র বিএনপির সিনিয়র সহ সভাপতি তারেক রহমানের লন্ডন ষড়যন্ত্রের প্রতিবাদ ও প্রতিরোধে মঙ্গলবার প্রেস বিফিং করেছে যুক্তরাজ্য স্বেচ্ছাসেবকলীগ। পূর্ব লন্ডনের মন্টিফিউরি সেন্টারে অনুষ্ঠিত প্রেস ব্রিফিং-এ লিখিত বক্তব্যে সাধারণ সম্পাদক ইকবাল হোসেন বাল্মীকি বলেন, আমরা অতিব উৎকণ্ঠা, দুঃখ এবং ক্ষোভের সাথে লক্ষ করছি যে, বেগম খালেদা জিয়া, চিকিৎসার নামে, যুক্তরাজ্যে আসার পর কয়েক দিনের মধ্যে ঢাকা এবং রংপুরে দুইজন বিদেশী নাগরিককে হত্যা করা হয়। এর জের ধরে অস্ট্রেলিয়ার ক্রিকেট টিম  বাংলাদেশ সফর বাতিল ঘোষণা করে ।
সংবাদ সম্মেলনে বলা হয়, আমরা মনে করি এ সকল নেক্কারজনক ঘটনা ঘটার পেছনে বাংলাদেশ জাতীয়তাবাদী দল, তাদের দলনেত্রী বেগম জিয়া ও তারেক রহমান লন্ডনের কিংস্টনে বসে যাবতীয় কলকাঠি নাড়ছেন।  সংবাদ সম্মেলনে তারা বেগম জিয়া ও তারেক রহমানের এহেন হীন দেশ দ্রোহীমুলক কর্মকান্ডের  তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানান।
সংগঠনের সভাপতি সরওয়ার আহমদের সভাপতিত্বে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে আরও বলা হয়, আমরা অত্যন্ত উদ্বেগের সাথে লক্ষ্য করছি, তারেক রহমান দেশের বাইরে কোন রাজনৈতিক কর্মকান্ডে অংশগ্রহণ করবেন না, এ মর্মে হলফনামা  দিয়ে  চিকিৎসার নামে  যুক্তরাজ্যে অবস্থান করে দেশ মাতৃকার বিরুদ্ধে যড়যন্ত্র অব্যাহত রেখেছেন। বেগম জিয়া বাংলাদেশের জাতীয় সংসদের বিরোধী দলীয় নেত্রীর প্রটোকল ছাড়া তিনি নিজেকে বিরোধী দলীয় নেত্রী হিসাবে জাহির করে, সা¤্রাজ্যবাদের মোড়লদের সাথে গোপন বৈঠক করে, দেশের রাষ্ট্রীয় ক্ষমতা দখলের পায়তারা করছেন। কিন্তু আজ আমরা স্থির প্রতিজ্ঞাবদ্ধ হয়ে বলতে চাই, আওয়ামীলীগ পরিবার ও মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এই সব সা¤্রাজ্যাবাদী  ঘৃণ্য যড়যন্ত্রের সকল জবাব অতীতের মতো আজও দিতে প্রস্তুত  রয়েছেন । যুক্তরাজ্য আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ জননেত্রীর ভ্যানগার্ড রূপে সম্মুখ সমরে লড়ে যাবে।  সংবাদ সম্মেলনে তারা আরো বলেন, যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক লীগ মনে করে, এই  একবিংশ শতাব্দীর দ্বিতীয় দশক প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিরবচ্ছিন্ন উন্নয়নের দশক , এই দশক-ই  সোনার বাংলা প্রতিষ্টার প্রথম সোপান। ১৯১৯ সালের সাধারণ নির্বাচনেও শেখ হাসিনার বিজয় সুনিশ্চিত।  সংবাদ সম্মেলনে খালেদা জিয়া ও তারেক রহমানকে ভয়ংকর ষড়যন্ত্রের নীলনক্সা পরিহার করে, যুক্তরাজ্যে  মানসিক চিকিৎসা গ্রহণের পরামর্শ দিয়েছে যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক লীগ।  সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন দলের যুক্তরাজ্য শাখার সহ সভাপতি মোহাম্মদ নুনু মিয়া, শাহিন রহমান আসকর, আবু বক্কর খান খসরু, যুগ্ন সম্পাদক রুম্মান আহমদ, কামরুল হোসেন মুন্না, ফোয়াদ আহমদ, ছাত্রলীগের সভাপতি তামিম আহমদ, এসেক্স আওয়ামলীগের সাংগঠনিক সম্পাদক মইনুল ইসলাম,  যুক্তরাজ্য স্বেচ্ছাসেবকলীগের সাংগঠনিক সম্পাদক সরোয়ার আলম, ফয়সাল আহমদ, জুবের আহমদ,  সিনিয়র সদস্য আজম আলী, জাবের আহমদ, আবুদল বাছির, ইরফান শেখ মাসুম প্রমুখ ।


Spread the love