গাবতলীর কাগইলে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে মানববন্ধন

9
Spread the love

গাবতলী (বগুড়া) প্রতিনিধি : গতকাল ১৭সেপ্টেম্বর বগুড়ার গাবতলীর কাগইল বাজার বনিক সমিতির নেতৃবৃন্দদের উপর দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে তিনমাথা মোড়ে প্রতিবাদ সভা ও মানববন্ধন কর্মসূচী পালন করা হয়।
সমিতি ও সচেতন মহলের উদ্যোগে মানবন্ধনে সভাপতিত্বে করেন সমিতির সভাপতি আজিজুল হক স্বপন । সংগঠনের উপদেষ্টা এবিএম আবু সাঈদের পরিচালনায় প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন থানা বিএনপির যুগ্ম আহবায়ক প্রভাষক আশরাফ হোসেন, স্থানীয় ইউপি চেয়ারম্যান আগানিহাল বিন জলিল তপন, কাগইল ইউনিয়ন বিএনপির যুগ্ম আহবায়ক মিজানুর রহমান হিলু, সংগঠনের উপদেষ্টা আব্দুল বারী, সমিতির সাধারণ সম্পাদক জাকিরুল ইসলাম।
এ সময় উপস্থিত ছিলেন কাগইল ইউনিয়ন বিএনপির আহবায়ক আবু আছাদ, সংগঠনের উপদেষ্টা আজমল হোসেন শীষ, রাহেল মন্ডল, বিএনপি নেতা আব্দুস সবুর সবুজ, সমাজসেবিকা দিল আফরুজা লাবনী, সমিতির নেতা রিপন, পাপ্পু, মিনারুল, মিলন, কামাল, সুরুজ, সাধন, বাপ্পী, স্বপন, নুরুন্নবী, বাবলু, তাপস, আলমগীর, হারুন, রনি, রেজা, মামুন, ইমরান, এনামুল, মিনহাজুল’সহ সাধারন ব্যবসায়ীবৃন্দ এবং এলাকার সচেতন নাগরিক সমাজ প্রমূখ। উল্লেখ্য, গত ১৬ জুলাই কাগইল বাজারে আমিন জুয়েলার্সে একটি চুরীর ঘটনা ঘটে। এরপর থানার অভিযোগের ভিক্তিতে পুলিশ সাহিদুলের পুত্র সাদেকুল কে আটক করে জিজ্ঞাসাবাদ শেষে চুরীকৃত মালামাল উদ্ধার ও অভিযুক্ত সাদেকুলকে জেলহাজতে প্রেরন করে। এ মামলাকে ধামাচাপা দিতে পরবর্তীতে চুরীর মামলায় অভিযুক্ত আসামী সাহিদুল বাদী হয়ে কাগইল বাজার বনিক সমিতির বর্তমান সভাপতি আজিজুল হক স্বপন হিরা’সহ জাকিরুল, বাপ্পী, এনামুল, মিনহাজ, মেহেদীকে আসামী করে জেলা বগুড়া গাবতলী থানা বিজ্ঞ আমলী আদালতে একটি মামলা দায়ের করেন।এঘটনার পর গতকাল শুক্রবার মানববন্ধন ও প্রতিবাদ সভায় বক্তরা কাগইল বাজার বনিক সমিতির নেতৃবৃন্দদের উপর দায়ের করা উক্ত মিথ্যা-ভিক্তিহীন মামলা প্রত্যাহারের দাবী ও তীব্র নিন্দা জানান।


Spread the love