গোবিন্দগঞ্জে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচন, স্বতন্ত্র প্রার্থী নাহিদা জয়ী

14
Spread the love

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধা : গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ উপজেলার শালমারা ইউনিয়ন পরিষদের শূন্য চেয়ারম্যান পদে উপনির্বাচন অনুষ্ঠিত হলো। নির্বাচনে গোবিন্দগঞ্জ উপজেলা নির্বাচন অফিসার ব্রজেন্দ্র নাথ রায় রিটার্নিং অফিসার হিসেবে নিযুক্ত ছিলেন এছাড়াও জেলা নির্বাচন অফিসের কর্মকর্তাগণ দায়িত্ব পালন করছেন।
২৯শে অক্টোবর সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ভোটগ্রহণে করা হয়েছে। নির্বাচনে নির্বাহী ম্যাজিস্টেট উপজেলা নির্বাহী কর্মকর্তা রামকৃষ্ণ বর্মণ ও উপজেলা সহকারি কমিশনার ভুমিসহ র‌্যাব ১৩ গাইবান্ধা টিম, স্থানীয় থানা পুলিশ ও জেলা পুলিশের কর্মকর্তাগণ সার্বক্ষণিক দায়িত্ব পালন করে শান্তিপূর্ণ অবস্থানে থেকে সুষ্ঠুভাবে নির্বাচন পরিচালনা করেন নির্বাচন কমিশনের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্মা কর্মচারিরা।
নির্বাচনের মোট ভোটার সংখ্যা ২০ হাজার ১ শত ৩ জন এরমধ্যে বৈধ ভোট পড়েছে ১১ হাজার ৮ শত ১২ টি এছাড়া মোট ১০ কেন্দ্রের বাতিল ভোট ১২৮ টি প্রাপ্ত ফলাফলে তিন প্রার্থীদের মধ্যে বিএনপি মনোনীত প্রার্থী মোঃ আবু তাহের ধানের শীর্ষ প্রতিকে ৩৩৩১ ভোট পেয়ে তৃতীয় হয়েছেন । আওয়ামীলীগ মনোনীত প্রার্থী শাহানা আক্তার ৩৪৬৭ ভোট পেয়ে দ্বিতীয় হয়েছেন । স্বতন্ত্র প্রার্থী হিসাবে আনারস প্রতিকে ৫০১৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন মোছাঃ নাহিদা আক্তার ।
উল্লেখ্য যে, এর আগে অত্র ইউনিয়ন পরিষদের নির্বাচিত চেয়ারম্যানে ছিলেন আমীর হোসেন শামীম।পরে চেয়ারম্যান শামিমের বিরুদ্ধে নানা অনিয়ম, দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার অভিযোগে পরিষদের ১০ জন সদস্য অনাস্থার প্রস্তাব এনে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের অভিযোগ করেন। এক তদন্তে অভিযোগটি প্রমাণিত হওয়ায় ২০১৮ সালের ২৫ ফেব্রুয়ারী শালমারার তৎকালীন ইউপি চেয়ারম্যান আমির হোসেন শামীমকে চেয়ারম্যান পদ থেকে অব্যাহতি দেওয়া হয়। এরপর থেকে চেয়ারম্যান পদটি শূন্য হয়। এ শূন্য পদে শালমারা ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান আইয়ুব আলী ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব পালন করে আসছে।
২৯ অক্টোবর নির্বাচনের মাধ্যমে প্রাপ্ত ফলাফলে জয়ী ব্যক্তি হিসাবে পদটি পূর্ণ করলেন মোছাঃ নাহিদা আক্তার ।


Spread the love