চকরিয়ায় ২ ডজন মামলার আসামী তোফাইল গ্রেফতার

68
Spread the love

11এ.এম হোবাইব সজীব : চকরিয়া উপজেলার হারবাং ইউনিয়নের আলোচিত মাদক স¤্রাট দুই ডজনের অধিক মামলার ওয়ারেন্টভোক্ত পলাতক আসামী তোফাইল আহমদকে গ্রেফতার করেছে পুলিশ। ২৭ অক্টোবর মঙ্গলবার দুপুর আড়াইটার দিকে উপজেলার হারবাং সংল্গন আজিজ নগর এলাকা থেকে তাকে ধৃত করা হয়। হারবাং পুলিশ ফাঁড়ির আইসি এস.আই দেবাশীষ এর নেতৃতে সঈীয় ফোর্সসহ গোপন সংবাদের ভিত্তিতে ওই এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করা হয়।
মাদক স¤্রাট তোফাইল চকরিয়া হারবাং ইউনিয়নের কলাতলীর কবির আহমদের পুত্র। তার নামে বহু মাদক, বন মামলাসহ দুইডজন মামলা রয়েছে বলে পুলিশ জানায়। এ দিকে তোফাইল গ্রেফতারের খবর এলাকায় ছড়িয়ে পড়লে সাধারণ মানুষ খুশি হওয়ার পাশাপাশি এলাকায় মিষ্টি বিতরণ করেছে বলে সংবাদ পাওয়া গেছে।
সুবিধা বাদী তোফাইল ঃ বিএনপি সরকার আমলে সরকারী দলের গডফদারদের ছত্র ছায়ায় সরকারী পাহাড় কেটে বাড়ি নিমার্ণ,সরকারী রিজার্ভ বনভূমির হাজার হাজার গাছ কেটে নানা অপকর্ম করে বিশাল বিত্তবানের মালিক হয় তোফাইল। কিন্ত রাষ্ট ক্ষমতার পালাবদল হলে ভোল পাল্টায় তোফাইল। সরকারের বিভিন্ন প্রতিষ্ঠান ও আইন প্রয়োগকারী সংস্থার ধর পাকড় থেকে বাঁচতে পূর্বের পরিচয় সহসাই ভুলে বর্তমান সরকারের আশ্রয়ের তদবির চালায় সফলও হয় শতভাগ। রাতারাতি বনে যায় কট্টর আওয়ামীলীগ। তার সর্বশেষ সংস্করণে নানা কৌশলে গেল ৫ বছর আগে হারবাং ইউনিয়নের যুবলীগের সমর্থক বলে প্রচারনা চালায় তোফাইল আহমদ নামে যুবকটি। কিন্তু উপজেলা পর্যায়ের কয়েকজন শীর্ষ স্থায়ি (আ.লীগ) নেতারা তিনি দলের কিছু নই বলে দাবী করেছেন। আর পিছনে ফিরে থাকতে হয়নি সেই থেকে তার উত্তান তার কদর বেড়ে যায়। কক্সবাজার জেলার শহর থেকে শুরু করে আর্ন্তজাতিক মাফিয়া চক্রের কাছে। আস্তে আস্তে মাফিয়া জালে বন্দি হয়ে পড়ে দেশের প্রতিটি গণতান্ত্রিক সংগ্রামের নেতৃত্বদানকারী সংগঠনটির নাম ব্যবহারকারী এই তোফাইল আহমদ। সে বিগত ৫ বছরের মাফিয়া চক্রের স¦ার্থ রক্ষা ছাড়া সংগঠনের নাম ব্যবহার করলে ও কোন কাজ করতে পারেনি। খোঁজ নিয়ে জানা গেছে সিমান্ত উপজেলার টেকনাফে সম্প্রতি র‌্যাবের ক্রস ফায়ারে নিহত হ্নীলার নূর মোহাম্মদের সাথে ইয়াবা ব্যবসায় জড়িয়ে পড়েন তোফাইল। মাদক, ইয়াবা, গাছ পাচার, টাকার জোরে তিনি এখন অনেক অম্ভবকে সম্ভব করে যাচ্ছে ছিলেন। অবশেষে তিনি পুলিশের হাতে গ্রেফতার হয়েছেন।
হারবাং পুলিশ ফাঁড়ির আইসি দেবাশীষ সাংবাদিকদের জানান, মাদক ব্যবসায়ী তোফাইল সাধারণ লোকজনকে ক্ষমতাসীন দলের লোক পরিচয় দিয়ে ধোকাদিয়ে দিব্য বাঁশখালী, পটিয়া, কক্সবাজারসহ চট্টগ্রাম জেলার বিভিন্ন এলাকায় মাদক ব্যবসায় পরিচালনা করে আসছিল। তবে তিনি সরকার দলীয় কোউ নই । তিনি মাদক বিরোধী অভিযান অব্যাহত থাকবে বলে জানান। চকরিয়া থানার ওসি প্রভাষ চন্দ্র ধর জানান, তার বিরুদ্ধে চকরিয়া, লামা থানায় বহু মামলা রয়েছে। তাকে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হবে। এ ব্যাপারে জানতে চাওয়া হলে কক্সবাজার সিনিয়র সহকারী পুলিশ সুপার (সদর সার্কেল-চকরিয়া) মোঃ মাসুদ আলম বলেন পুলিশের জালে তোফাইল নামে একজন শীর্ষ মাদক ব্যবসায়ী গ্রেফতার হয়েছে


Spread the love