দাফন সম্পন্ন, এলাকায় শোকের ছায়া বিশ্বনাথে স্কুল ছাত্রের মর্মান্তিক মৃত্যু

83
Spread the love

মোঃ আবুল কাশেম,বিশ্বনাথ সিলেট : সিলেটের বিশ্বনাথ উপজেলার মর্নিংষ্টার একাডেমীর ৩য় শ্রেণির ছাত্র মুহাম্মদ হোসাইন (৯) ইন্তেকাল করেছে (ইন্নালিল্লাহি……….রাজিউন)। সে উপজেলার বিশ্বনাথেরগাঁও গ্রামের জামে মসজিদের ইমাম মাওলানা সাহনুর আলমের বড় ছেলে। গত শনিবার দিবাগত রাত ১ টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধিন অবস্থায় ইন্তেকাল করে। রবিবার বেলা ২টায় জানাযার নামাজ শেষে বিশ্বনাথেরগাঁও গ্রামের মসজিদ সংগ্লন্ন করবস্থানে তার দাফন সম্পন্ন করা হয়।
জানাযার নামাজে ইমামতি করেন হোসাইনের পিতা মাওলানা সাহনুর আলম। জানাযার নামাজে এলাকার বিভিন্ন গ্রামের সর্বস্থরের মুসল্লি, বিভিন্ন মসজিদের ইমাম ও মোয়াজ্জিন, তার স্কুলের শোকাহত শিক্ষক সহপাঠীসহ বিপুল সংখ্যক মানুষ অংশগ্রহন করেন। এদিকে, স্কুল ছাত্র মুহাম্মদ হোসাইনের মর্মান্তিক মৃত্যুতে এলাকায় বিরাজ করছে শোকের ছায়া। মৃত্যুর সংবাদ ছড়িয়ে পড়লে বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকাবৃন্দ ও সহপাঠীরা কান্নায় ভেঙ্গে পড়েন।
জানা গেছে, হোসাইন গত মঙ্গলবার স্কুল ছুটির পর দৌড় দিতে গিয়ে স্কুল আঙ্গিনায় হোচট (আছাড়) খেয়ে পড়ে যায়। তবে একথা বাড়ীতে গিয়ে কাউকেই বলেনি এবং সে স্বাভাবিকই ছিল। পর দিন ঘুম থেকে উঠে সে কথা বলতে গেলে জড়তা আসে এবং তার মুখ একটু বাঁকা দেখা যায়। তাৎক্ষনিক তাকে সিলেটের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। ডাক্তাররা সিটিস্কিনসহ বিভিন্ন পরিক্ষা-নিরিক্ষা করে জানান সে ব্রেনষ্ট্রোকে আক্রান্ত হয়েছে। সে বাকশক্তি পুরোপুরি হারিয়ে ফেলে। একপর্যায়ে তার ডানহাত পা অবস হয়ে যায়। উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকার ল্যাব এইড গুলশান শাখায় ডাক্তার আফিকুল ইসলামের তত্বাবধানে পিজি হাসপাতালে রেফার করা হয়। অবস্থার দ্রুত অবনতি হলে ডাক্তার তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করতে বলেন। সেখানে ভর্তি করে চিকিৎসাধিন অবস্থায় রবিবার রাত ১টা তার মৃত্যু হয়।
এদিকে স্কুল ছাত্র হোসাইনের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বিশ্বনাথ প্রেসক্লাবের পক্ষ থেকে শোক প্রকাশ করা হয়েছে। এক শোক বার্তায় প্রেসক্লাবের সভাপতি মিজানুর রহমান মিজান ও সাধারন সম্পাদক কাজী মুহাম্মদ জামালউদ্দিন মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।


Spread the love