দিনাজপুরে জাতীয় যুব দিবসের আলোচনা সভা

74
Spread the love

411দিনাজপুর প্রতিনিধি : দেশের যুব সমাজের প্রতিটি হাতকে কর্মের হাতিয়ারে পরিনত করে দেশকে উন্নয়নের দিকে এগিয়ে নিয়ে যেতে হবে। মাদকের ভয়াল থাবা থেকে যুব সমাজকে দুরে সরে আসতে হবে। মাদক যুব সমাজকে ধ্বংস করছে। আগামী দিনের সোনার বাংলা গড়তে যুব সমাজকে আত্মবিশ্বাসী হতে হবে। যুব সমাজের উন্নয়নে সুশিক্ষায় শিক্ষীত করে গড়ে তুলতে হবে। মাদকের হাত থেকে দেশের যুব সমাজকে রক্ষা করতে সবাইকে এগিয়ে আসতে হবে। যুব সমাজই আগামী দিনে দেশের চালিকা শক্তি। এই শক্তিকে কোন ভাবেই ধ্বংস হতে দেয়া যাবে না।
গতকাল রবিবার জাতীয় যুব দিবস উপলক্ষে দিনাজপুর যুব উন্নয়ন অধিদপ্তর আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে দিনাজপুর পুলিশ সুপার রুহুল আমিন উপরোক্ত কথা বলেন। যুব উন্নয়নের উপ-পরিচালক মোঃ মতিউর রহমান এর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) আবু রায়হান মিঞা। স্বাগত বক্তব্য রাখেন, যুব উন্নয়ন অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ মাহফুজার রহমান। বক্তব্য রাখেন সফল আত্মকর্মী মোঃ হাসানুর রহমান, শিখা সরকার, সফল যুব সংগঠক কানিজ ফাতেমা, বিলকিস আরা ফয়েজ, প্রতিপাদ্য বিষয়ে  বক্তব্য রাখেন যুব উন্নয়ন অধিদপ্তরের কো-অডিনেটর মোঃ গোলাম মোস্তফা ও অনুষ্ঠান পরিচালনা করেন, মৎস্য প্রশিক্ষক মোঃ মনোয়ার আলম, সহকারী প্রশিক্ষক (পশুপালন) ফারহানা সুলতানা ও পশুপালন প্রশিক্ষক মোঃ রাজিউর রহমান
বক্তারা আরো বলেন, শুধু প্রশিক্ষন ও ঋণ নিয়ে কোন লাভ হবে না। প্রশিক্ষন ওঋন বা অনুদানকে কাজে লাগাতে হবে। বেকারত্ব দুর করে কর্মসংস্থান সৃষ্টি করে নিজেকে সাবলম্বী হতে হবে। সরকার কর্মসংস্থান সৃষ্টির জন্য যুব সমাজকে ব্যাপক সুযোগ সুবিধা দিচ্ছে। সরকারের সুযোগ-সুবিদা গ্রহন করে নিজেকে আত্মনির্ভরশীল হতে হবে।
আলোচনা শেষে ক্রীড়া প্রতিযোগিতার, চিত্রাংকন প্রতিযোগিতার পুরস্কার, সফল যুব সংগঠনকে চেক বিতরন করা হয়। চেক ও পুরস্কার বিতরন করে প্রধান অতিথি পুলিশ সুপার রুহুল আমিন ও বিশেষ অতিথি অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) আবু রায়হান মিঞা এবং সমাপ্তি ঘোষনা করেন উপ-পরিচালক মোঃ মতিউর রহমান।
উল্লেখ্য, ৩১ অক্টোবর দিনাজপুর বড় ময়দানে যুব দিবস উপলক্ষে ক্রীড়া ও চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
তৃণমূল নেতাকর্মীদের মধ্যে আনন্দ উৎসব


Spread the love