দিনাজপুরে বাল্যবিবাহ হ্রাস ও প্রতিরোধ বিষয়ক এ্যাডভোকেসি কর্মশালা অনুষ্ঠিত

57
Spread the love

145স্টাফ রিপোর্টার, দিনাজপুর : এসইউপিকে ও প্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ পার্টনারশিপ গার্ল পাওয়ার প্রকল্প দিনাজপুরের আয়োজনে বালিকা ও যুব নারীদের প্রতি সহিংসতা হ্রাস ও বাল্য বিবাহ প্রতিরোধ বিষয়ক এ্যাডভোকেসি কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালায় প্রধান অতিথি ছিলেন সদর উপজেলা চেয়ারম্যান ফরিদুল ইসলাম।
প্রধান অতিথি ফরিদুল ইসলাম সদর উপজেলাকে বাল্য বিবাহ মুক্ত করার অঙ্গিকার ব্যক্ত করে বলেন, পুরুষদের পাশাপাশি মেয়েরাও এখন আর পিছিয়ে নেই। শিক্ষায় শিক্ষিত হয়ে মেয়েরা অনেক দুর এগিয়েছে। সদর উপজেলা ১০টি ইউনিয়ন ও পৌরসভার ৩৪ জন সদস্য বিশিষ্ট নারী ফোরামের মাধ্যমে বাল্য বিবাহ প্রতিহত করতে গার্ল পাওয়ার প্রকল্প কাজ করে যাচ্ছে।
গত ০৮ নভেম্বর দিনাজপুর সদর উপজেলা মিলানায়নে সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান হাসমিন লুনার সভাপতিত্বে কর্মশালায় বক্তব্য রাখেন, বিশেষ অতিথি এসইউপিকের নির্বাহী পরিচালক মোঃ মোজাফফর হোসেন, প্রকল্পের প্রকল্প সমন্বয়কারী মিরাজউদ্দীন তালুকদার, সাংবাদিক, ইউনিয়ন বালিকা ও যুব নারী ফোরামের নেতৃবৃন্দসহ প্রমুখ। এসইউপিকের টেকনিক্যাল অফিসার মোঃ শরিফুল ইসলামের সঞ্চালনায় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের কর্মকর্তা, সুশীল সমাজ, বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ। বাল্যবিবাহ প্রতিরোধে সমন্বিত কার্যক্রম গ্রহনের এবং সম্মিলিত ভাবে উক্ত কার্যক্রমকে সাফল্যমন্ডিত করতে বক্তারা আহবান জানান।


Spread the love