ধুনটে শিক্ষা প্রতিষ্ঠান ভাঙ্গচুর, শেখ হাসিনার ছবি ছিন্ন ভিন্ন

68
Spread the love

2015-11-16_13.23.08কারিমুল হাসান লিখন, ধুনট বগুড়া : বগুড়ার ধুনট উপজেলার কালেরপাড়া ইউনিয়নে রামনগর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে তান্ডব চালিয়ে ভাঙ্গচুর এবং মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা ও বঙ্গবন্ধু শেখ মুজিবরের ছবি ছিঁড়ে ছিন্ন ভিন্ন করেছে দৃস্কৃতিকারীরা।
১৫ নভেম্বার ২০১৫ ইং রবিবার সকাল অনুমানিক ৮ টার দিকে এ ঘটনা ঘটে। প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক আরিফুর রহমানের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, রামনগর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পশ্চিম পার্শ্বে একটি রাস্তা আছে। ঐ রাস্তা দিয়ে প্রতিষ্ঠানের সকল শিক্ষক ও ছাত্র/ছাত্রীরা চলাচল করে। বর্তমানে রাস্তাটি চলাচলের অনুপযোগী হওয়ায় এলাকার লোকজনরে পরামর্শে রাস্তা সংস্কার করার জন্য ইট বালি ক্রয় করে রাজ মিস্ত্রিকে কাজে লাগাই। ঠিক তার পরপরই হঠাৎ করে দুস্কৃতিকারীরা লাঠি,দা, ছুরি, লোহার রড এক কথায় দেশীয় অস্ত্রনিয়ে রাজ মিস্ত্রির কাজে বাঁধা দেয়। খবর পেয়ে প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক আরিফুর রহমান সেখানে উপস্থিত হলে দৃস্কৃতিকারীদেরসাথে ঝগড়া হয়। ঝগড়ার এক পর্যায়ে দৃস্কৃতিকারীরা তার উপর চরাও হয় ও ধাওয়া করে। প্রাণ রক্ষার্থে প্রধান শিক্ষক আরিফুর রহমান তার প্রতিষ্ঠানের অফিস কক্ষে ঢুকে পড়ে। দৃস্কৃতিকারীরাও জোড় করে অফিসের ভিতরে ঢুকে অফিসের আসবাব পত্র ভাঙ্গচুর করে এবং বিদ্যালয়ের অফিস কক্ষের দেয়ালে ঝুলানো মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বঙ্গবন্ধু শেখ মুজিবরের ছবি ছিঁড়ে ছিন্ন ভিন্ন করে। পরে প্রতিষ্ঠানের প্রধান শিক্ষকের চিৎকার ডাকাডাকিতে এলাকার লোকজন একত্র হলে দৃস্কৃতিকারীরা হুমকি দিয়ে পালিয়ে যায়।
উক্ত ঘটনায় রামনগর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আরিফুর রহমান বাদি হয়ে ১৪ জনকে আসামী করে ধুনট থানা অফিসার ইনর্চাজ বরাবর একটি অভিযোগ দায়ের করে। তারা হলেন, উপজেলার রামনগর গ্রামের মৃত আজিম উদ্দিনের ছেলে শহিদুল ইসলাম (৩৫), আজিমুদ্দিনের ছেলে আব্দুল মজিদ (৪০), মোফাজ্জল হোসেনের ছেলে আব্দুল মান্নান (২৯), শহিদুল ইসলামের ছেলে সুজন মিয়া (১৮), মৃত ভুলু প্রামানিকের ছেলে মুখলেছার রহমান (৩৫), মৃত মহির উদ্দিনের ছেলে তোতা মিয়া (৫৫), মৃত মোজাহার হোসেনের ছেলে সফিকুল ইসলাম (৩৮)ও জুলু মিয়া (১৮), মৃত ময়েজ উদ্দিনের ছেলে মিনহাজ আলম (৫২), মৃত হবিবর রহমানের ছেলে ঠান্ডু মিয়া (৩২), আব্দুল মজিদের ছেলে আব্দুল


Spread the love