নন্দীগ্রামে থানার গেটে সাংবাদিক হত্যাচেষ্টা : মামলা দায়ের

53
Spread the love

23-06-2016NPনন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার নন্দীগ্রামে থানার গেটে স্থানীয় এক সাংবাদিককে হত্যা চেষ্টা ও টাকা ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। এঘটনায় ৫জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ৩জনকে আসামি করে থানায় একটি মামলা দায়ের করেছে। মামলায় উপজেলার বুড়ইল ইউনিয়নের কৈগাড়ী গ্রামের আমীর আলীর ছেলে খোরশেদ(৪০) নামের একজনকে গ্রেফতার করেছে পুলিশ।
প্রত্যক্ষদর্শী ও মামলার বিবরণে জানা গেছে, দৈনিক ভোরের ডাক, উত্তরাধিকার ৭১নিউজের উপজেলা প্রতিনিধি ও উপজেলা প্রেসক্লাবের সদস্য নজরুল ইসলাম প্রতিদিনের ন্যায় গত বুধবার সন্ধ্যা ৬টার দিকে থানায় তথ্য সংগ্রহ করছিলেন। এসময় ৭/৮জন ব্যক্তি থানার মধ্যে এসে কথা আছে বলে থানার ডিউটি অফিসার কক্ষের সামনে সাংবাদিক নজরুলকে ডেকে এনে কোনো কিছু বুঝে ওঠার আগেই এলোপাথারি মারপিট শুরু করে। সাংবাদিক নজরুলকে টেনে হেঁচরে থানার গেটে এনে অস্ত্রের মুখে প্যান্টের পকেট থেকে জমি ক্রয়ের নগদ ২৫হাজার টাকা ছিনিয়ে নেয়। সন্ত্রাসীরা ধারালো অস্ত্র দিয়ে সাংবাদিক নজরুলকে হত্যা চেষ্টা করে। তার আত্মচিৎকারে থানার মধ্যে উপস্থিত অফিসার ফোর্স ও আশপাশের লোকজন এগিয়ে এলে সাংবাদিক নজরুলকে মাটিতে ফেলে খুন-গুমের হুমকি দিয়ে সন্ত্রাসীরা পালিয়ে যায়। সাংবাদিক নজরুল ইসলাম জানান, বেশকিছুদিন ধরে এলাকার কিছু মাদক ব্যবাসায়ীরা আমাকে খুন যখমের হুমকি দিয়ে আসছে। ঘটনার দিন বিকাল ৪টা ৪৭মিনিটে ০১৭৭৬২১৯২২৯ নম্বর থেকে আমাকে ফোন করে অকথ্য ভাষায় গালিগালাজ করে হুমকি দিয়ে বলেছে, তুই থানার ভিতরে আসবি না। তোকে যেনো থানায় না দেখি। ভালো চাইলে সাংবাদিকতা ছেড়ে দে। কথা না শুনলে জানে মেরে ফেলবো। সন্ত্রাসীরা আমার ও আমার পরিবারের লোকজনের বিরুদ্ধে মিথ্যা মামলা-হামলাসহ প্রাণনাশের হুমকি দিয়েছে। পূর্র্ব পরিকল্পিতভাবে আমাকে হত্যার চেষ্টা করেছে। আমি আমার পরিবার নিয়ে চরম নিরাপত্তাহীনতায় আছি। মামলা দায়ের করায় সন্ত্রাসীরা ক্ষিপ্ত হয়ে উঠেছে। এঘটনায় তীব্র নিন্দা, প্রতিবাদ ও ক্ষোভপ্রকাশ করেছে উপজেলা প্রেসক্লাবে কর্মরত সাংবাদিকবৃন্দ।
এপ্রসঙ্গে থানার ওসি হাসান শামীম ইকবাল বলেন, আসামিদের গ্রেফতারে জোর প্রচেষ্টা চলছে। থানার গেটে সাংবাদিক নজরুলের উপর সন্ত্রাসী হামলা দু:খজনক। হামলাকারিরা যেই হোক না কেনো, তাদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেয়া হবে।


Spread the love