নিরাপদে পথ চলার শিক্ষা পেল দক্ষিন সুরমা উপজেলার ৪০০ শিক্ষার্থী

75
Spread the love

photo------2(1)সিলেট প্রতিনিধি : ‘সড়ক নিরাপত্তা আমাদের অধিকার বাস্তবায়নে চাই অঙ্গীকার’ এই স্লোগানকে সামনে রেখে নিরাপদে সড়ক পারাপার ও পথ চলায় জনচেতনতা সৃষ্টি করতে ব্র্যাক সড়ক নিরাপত্তা কর্মসুচি ও অ্যাডভোকেসি ফর সোশ্যাল চেইঞ্জ ইউনিট এর আয়োজনে গতকাল বুধবার (৯ সেপ্টেম্বর/২০১৫ইং) দক্ষিন সুরমা উপজেলার রাজিবাড়ী সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে সড়ক নিরাপত্তা বিষয়ক কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
স্কুলের ৪র্থ ও ৫ম শ্রেনীর মোট ১১০ জন ছাত্রী এই কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহন করে। বিষয় ভিত্তিক কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহন করা ছাড়াও শিক্ষার্থীরা মহড়ার মাধ্যমে নিরাপদে পথ চলা ও রাস্তা পারাপারের বিভিন্ন কলাকৌশল রপ্ত করে। পরে সড়ক নিরাপত্তা বিষয়ক ডকুমেন্টারী ফিল্ম প্রদশর্তি হয়। স্কুলের  ছাত্রছাত্রীরা এই প্রদর্শনী থেকে সড়ক নিরাপত্তা বিষয়ে জ্ঞান লাভ করে।
স্কুলের প্রধান শিক্ষক জনাব মো: কামাল হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, স্কুল ম্যানেজম্যান্ট কমিটির সভাপতি আব্দুস সালাম এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক কাজির বাজার পত্রিকার স্টাফ রিপোর্টার সিন্টু রন্জন চন্দ। অনুষ্ঠানে নিরাপদ সড়ক বিষয়ক মুখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন ব্র্যাকের প্রমোটিং সেইফ রোড কোড প্রজেক্টের সিলেট রিজিওনাল সোশ্যাল কমিউনিকেটর পারভেজ কৈরী। এ সময় অত্র বিদ্যালয়ের সহকারী শিক্ষক জেসমিন সুলতানা, নির্মলা রানী নাথ, মো: মজিবুর রহমান, ব্র্যাকের প্রমোটিং সেইফ রোড কোড প্রজেক্টের যোগাযোগ কর্মী রাফিন মাহমুদ, জামাল আহমেদ ও স্বেচ্ছাসেবক নুরু মিয়া উপস্থিত ছিলেন।
অনুষ্ঠান শেষে স্কলের প্রধান শিক্ষক প্রতিযোগিতায় জয়ী ১ম, ২য়, ৩য় সহ মোট ১০ জন ছাত্র-ছাত্রীকে পুরুষ্কার প্রদান করেন। এই অনুষ্ঠানের মাধ্যমে স্কুলের প্রায় ৪০০ ছাত্র ছাত্রী সড়ক নিরাপত্তা বিষয়ক ডকুমেন্টারী ফিল্ম উপভোগ করে এবং নিরাপদে পথ চলার শপথ গ্রহন করে।
সংশ্লিষ্ঠ প্রকল্পের সোশ্যাল কমিউনিকেটর জনাব পারভেজ কৈরী জানান, ব্র্যাকের এই কর্মসুচী বাংলাদেশের ১১ টি জেলার ২১ টি উপজেলায় বাস্তবায়িত হচ্ছে।


Spread the love