পাকিস্তানের ‘সুফি গায়ক’ আমজাদকে গুলি করে হত্যা

92
Spread the love

drঅনলাইন ডেস্ক : পাকিস্তানের বিখ্যাত ‘সুফি গায়ক’ আমজাদ সাবরিকে গুলি করে হত্যা করা হয়েছে। বুধবার করাচির দক্ষিণাঞ্চলীয় শহরে দুর্বৃত্তদের গুলিতে তিনি নিহত হন। খবর বিবিসির।
স্থানীয় পুলিশ জানিয়েছে, করাচির লিয়াকতাবাদের ব্যস্ততম এলাকায় তিনি গাড়িতে থাকা অবস্থায় তার গাড়ি লক্ষ্য করে দু’জন বন্দুকধারী মোটরসাইকেলে করে এসে গুলি বর্ষণ করে। এরপর আহত অবস্থায় হাসপাতালে নেয়ার পথেই তার মৃত্যু হয়।  এদিকে তেহরিক-ই-তালিবান পাকিস্তানের হাকিমুল্লাহ মেহসুদ গ্রুপের মুখপাত্র ক্বারি সাইফুল্লাহ মেহসুদ এ হামলার দায় স্বীকার করেছেন। ৪৫ বছর বয়সী আমজাদ সাবরি ছিলেন ‘কাওয়ালি’ নামে পরিচিত সূফী ভক্তিমূলক গানের একজন নেতৃস্থানীয় প্রবক্তা। আর সুফিবাদ হচ্ছে ইসলামের একটি সহনশীল ও রহস্যময় অনুশীলন, পাকিস্তানে যার লক্ষ লক্ষ অনুসারী রয়েছে। কিন্তু সাম্প্রতিক বছরগুলোতে এঁরা চরমপন্থীদের আক্রমণের শিকারে পরিণত হয়েছে।
পুলিশ জানিয়েছে, উপ-মহাদেশের শীর্ষ কাওয়ালি গায়ক সাবরিকে পাঁচ রাউণ্ড গুলি করে আঘাত করা হয়েছে। আর তার সহযোগীও গুলিতে মারাত্মক আহত হন এবং তাকে হাসপাতালে নেয়ার পর তিনিও মারা যান।  ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তা মুকাদ্দাস হায়দার-এর বরাত দিয়ে সংবাদ সংস্থা এএফপি জানিয়েছে, ‘এটি একটি টার্গেট হত্যা ও সন্ত্রাসী কার্যক্রম’। পুলিশ কর্মকর্তা জানান, ‘সাবরিকে বুক ও মাথায় গুলি করা হয় এবং তাকে অবিলম্বে আব্বাসি শহীদ হাসপাতালে স্থানান্তর করা হয়, যেখানে তিনি মারা যান। তিনি আরও বলেন, দু’জন দুর্বৃত্ত দু’টি পিস্তল নিয়ে এ হামলা চালায় এবং পাঁচটি গুলি ছোড়ে।


Spread the love