পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বার্তার প্রকাশনা উৎসব

115
Spread the love

image_2071_261684পাবনা প্রতিনিধি : পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রথম প্রকাশিত সংবাদপত্র ‘পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বার্তা’র প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের মিলনায়তনে প্রকাশনা উৎসব অনুষ্ঠানের প্রধান অতিথি ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. আল-নকীব চৌধুরী ‘পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বার্তা’র মোড়ক উন্মোচন করেন।
প্রকাশনা উৎসবে ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. আল-নকীব চৌধুরী বলেন, সভ্যতার বিস্তৃতি ঘটেছে সংবাদপত্রের মাধ্যমে। সংবাদপত্র ছাড়া একটি দিনও কল্পনা করা যায় না। সংবাদপত্র তথ্যের প্রধান উৎস। আর বর্তমান বিশ্বে সেই সবচেয়ে বেশি শক্তিশালী যার কাছে যত বেশি তথ্য আছে। মানুষের কাছে খুব সহজে পৌঁছানোর অন্যতম মাধ্যম সংবাদপত্র। ‘পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বার্তা’ শিক্ষক, শিক্ষার্থীসহ বিশ্ববিদ্যালয় পরিবারের মুক্ত চিন্তার বিকাশ, সৃজনশীলতা, জ্ঞানের সমৃদ্ধি, গবেষণা, শিক্ষা, সংস্কৃতির লালনে অন্যতম ভূমিকা পালন করবে। এই সংবাদপত্রের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের ইতিবাচক কর্মকান্ড, শিক্ষক-শিক্ষার্থীদের গবেষণা, উদ্ভাবন, কৃতিত্ব, সাফল্য, মেধার প্রকাশসহ বিভিন্ন তথ্য সারাদেশের মানুষের কাছে পৌঁছে যাবে। বিশ্ববিদ্যালয়ের উন্নয়নে সহায়ক ভূমিকা পালন করবে এই সংবাদপত্র।
বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের সহকারী পরিচালক ফারুক হোসেন চৌধুরীর সঞ্চালনায় এতে আরও বক্তব্য দেন, প্রক্টর আওয়াল কবির জয়, প্রকৌশল অনুষদের ডিন সাইফুল ইসলাম, মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ড. এম আব্দুল আলীম, বিজনেস স্টাডিজ অনুষদের ডিন মো: কামরুজ্জামান, অতিরিক্ত রেজিস্ট্রার বিজন কুমার। এ সময় বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, হল প্রভোস্ট, শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।
প্রসঙ্গত, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন কর্মকান্ড ও তথ্য নিয়ে জনসংযোগ দপ্তরের উদ্যোগে ত্রৈমাসিক এই সংবাদ পত্র তিন মাস পরপর প্রকাশিত হবে। এটাই বিশ্ববিদ্যালয়ের প্রথম সংবাদপত্র।


Spread the love