প্রকৌশলীর বিরুদ্ধে টেন্ডার ছাড়াই রিসোর্স সেন্টারের কাজ করার অভিযোগ

75
Spread the love

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধা প্রতিনিধি : সাদুল্যাপুরে উপজেলা প্রকৌশলী আজিজুল হক টেন্ডার ছাড়াই উপজেলা রিসোর্স সেন্টারের মেঝেতে টাইলস বসানোর কাজ করছেন । স্থানীয়রা বিষয়টি জানতে পেরে সোমবার বিকেলে কাজটি বন্ধ করে দেন ।
সাদুল্যাপুর উপজেলা প্রকৌশলী অফিস সূত্রে জানা যায়, সাদুল্যাপুর উত্তরপাড়াস্থ রিসোর্স সেন্টারের (ইউআরসি) দুটি কক্ষের মেঝেতে টাইলস বসানোর জন্য (পিডিবি-৩) প্রকল্পের আওতায় দুই লাখ টাকা বরাদ্দ হয়। লেবাররা ঘটনাটি উপজেলা প্রকৌশলীকে অবগত করলেও সোমবার সন্ধ্যায় পর্যন্ত তিনি বা কাজের তদারকির দায়িত্বে থাকা কেউ ঘটনাস্থলে আসেননি।
সাদুল্যাপুর উপজেলা প্রকৌশলী আজিজুল হকের সঙ্গে কথা হলে তিনি বলেন, ‘জুন ক্লোজিংয়ের কারণে কাজটি দ্রুত করা হচ্ছে। মৌখিক নির্দেশে পাপুল নামে একজন ঠিকাদার কাজটি করছেন। তবে তিনি কাজের কোন ওর্য়াক অর্ডার দেখাতে পারেননি’।  ঠিকাদার পাপুলের সঙ্গে কথা হলে তিনি জানান, কাজটি সম্পন্ন করার জন্য তার দোকান থেকে টাইলসগুলো নেওয়া হয়েছে। তবে তিনি কাজটি করছেন বলে দাবি করলেও যে লেবারা কাজ করছেন তারা তাকে চেনেন না।
এ বিষয়ে সাদুল্যাপুর উপজেলা নির্বাহী অফিসার মো. আহসান হাবীবের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘টেন্ডার ছাড়া কোন কাজ করার সুযোগ নেই। রিসোর্স সেন্টারে টাইলস বসানোর যে কাজ হচ্ছে তা আমার জানা নাই।


Spread the love