ফটো সাংবাদিক জাবেদের ওপর হামলার চেষ্ঠা, থানায় জিডি

141
Spread the love

সিলেট প্রতিনিধি : দৈনিক সিলেটের ডাকের স্টাফ ফটো সাংবাদিক জাবেদ আহমদকে প্রাণে মারার উদ্দেশ্যে হামলার চেষ্ঠা চালিয়েছে একদল সন্ত্রাসী। মঙ্গলবার রাত ১০টার দিকে জিন্দাবাজার থেকে তার কর্মস্থল ‘সিলেটের ডাক’ অফিসে যাওয়ার পথে হামলার শিকার হন তিনি। এসময় দুটি সিএনজি করে আসা সন্ত্রাসীরা পুরানলেন এলাকায় তাকে ধাওয়া করলে তিনি কৌশলে সেখান থেকে সটকে পড়েন। তবে যাওয়ার সময় হামলাকারীরা তাকে প্রাণে মারার হুমকি দিয়ে স্থান ত্যাগ করে চলে যায়।
এ ব্যাপারে বুধবার রাতে সিলেট মহানগর পুলিশের কোতোয়ালী মডেল থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি নং-১৬৮০) করেছেন তিনি। জিডিতে জাবেদ আহমদ উল্লেখ করেন- গত ৩১ জুলাই চাঁদা না পেয়ে তার গ্রামের বাড়ী দক্ষিণ সুরমা থানার আহমদপুরস্ত বসত ঘরের পাশে তাদের ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালিয়ে লুটপাট-ভাংচুর ও বৃদ্ধ পিতাসহ পরিবারের কয়েকজনকে গুরুতর আহত করে একদল চাঁঁদাবাজ সন্ত্রাসী।
এ ঘটনার পর তার ছোটভাই জাহেদ আহমদ বাদী হয়ে দক্ষিন সুরমা থানায় একটি মামলা (নং-০১(৮)১৫) দায়ের করেন। ওই মামলায় আহমদপুর গ্রামের মৃত মনু মিয়ার ছেলে ফয়সল মিয়া (৪০), আফজল মিয়া (৪২), একই গ্রামের জাফর আলী জফুর (৫৫), তার  ছেলে রুশন মিয়া (২২), মোশতাক আহমদ (২৫), মুক্তাদির আহমদ (২৮) এবং জালালাবাদ থানার পশ্চিম দর্শার রফিক মিয়ার ছেলে জায়েদ আহমদসহ (২২) অজ্ঞাতনামা ৭/৮জনকে আসামী করা হয়।
মামলার দায়েরের পর থেকে আসামীরা মামলা তুলে নেয়ার জন্য ভয়ভীতি প্রদর্শনসহ নানাভাবে হুমকি ধমকির পাশাপাশি আমাকে ও আমার পরিবারের সদস্যদের হত্যা-অপহরনসহ গুম করার পায়তারাও করছেন।
এরই ধারাবাহিকতায় মঙ্গলবার রাত ১০টার দিকে আমার কর্মস্থল দৈনিক সিলেটের ডাক অফিসে যাওয়ার পথে নগরীর বন্দরবাজারস্থ পুরানলেনের সামনে পৌছলে উপরে বর্নিত বিবাদীগনসহ অজ্ঞাতনামা আরো ৮/১০জন আমাকে প্রাণে মারার উদ্ধেশ্যে ধাওয়া করে। তারা দুইটি সিএনজি অটোরিক্সা যোগে আমার গতিরোধ করে হত্যার চেষ্টা করলে আমি দ্রুত ঘটনাস্থল ত্যাগ করি। এ সময় বিবাদীরা প্রকাশ্যে এই মর্মে হুমকি দেয় যে, আজ প্রাণে বেঁেচ গেছিস। মামলা তুলে না নিলে তোমাদের চৌদ্দগোষ্টিকে হত্যা ও গুম করা হবে।
এরপর তিনি ভীত-সন্ত্রস্থ হয়ে বিষয়টি সিলেটের ডাক অফিসে গিয়ে উপস্থিত সাংবাদিকবৃন্দ সহ কর্তৃপক্ষকে অবহিত করে  তাদের পরামর্শে থানায় সাধারন ডায়েরীর আবেদন করেন।
তিনি উদ্বেগ প্রকাশ করে আরো বলেন- মামলার জের ধরে উপরোক্ত বিবাদীরা যে কোন সময় যে কোন স্থানে ও যে কোনভাবে আমাকে ও আমার পরিবারের সদস্যদের হত্যা-গুমসহ আমাদের সার্বিক ক্ষতি এবং অনিষ্ট সাধন করতে পারে এজন্য তারা চরম নিরাপত্তাহীনতায় রয়েছেন। এজন্য আইনপ্রয়োগকারী সংস্থার সুদৃষ্টিও কামনা করেন তিনি।


Spread the love