ফের পেছাল কিবরিয়া হত্যা মামলার চার্জ গঠন

152
Spread the love

992হবিগঞ্জ প্রতিনিধি : ফের পেছাল সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া হত্যা মামলার চার্জ   গঠন। কারাবন্দী মামলার সকল আসামীকে আদালতে হাজির না করায় সিলেট বিভাগীয় দ্রুত বিচার ট্রাইবুনালের বিচারক মকবুল আহসান চার্জ গঠনের তারিখ পিছিয়ে দেন। সিলেট বিভাগীয় দ্রুত বিচার ট্রাইবুনালের পিপি কিশোর কুমার কর বিষয়টি নিশ্চিত করে বলেন, ঢাকায় একটি মামলায় মামলার আসামীদের সাক্ষ্য গ্রহণ থাকায় চার্জ গঠনের নতুন তারিখও নির্ধারণ করা হয়নি।
আদালত সূত্র জানায়, মঙ্গলবার হবিগঞ্জের পৌর মেয়র জিকে গৌছ, হরকাতুল জিহাদের  জঙ্গী মিজানুর রহমান মিন্টু, হাফেজ মো. নাঈম, বদরুল আলম মিজান ও রিপনকে আদালতে হাজির করা হয়। তবে, কারাগারে থাকা সিলেট সিটি করপোরেশনের সাময়িক বরখাস্তকৃত মেয়র আরিফুল হক চৌধুরী, সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর, হুজির শীর্ষ নেতা মুফতি হান্নানসহসহ বাকি ৯ জনকে আদালতে হাজির করা হয়নি। এ হত্যা মামলার ৩২ আসামীর মধ্যে ৮ জন জামিনে, ১৪ জন কারাগারে ও ১০ জন পলাতক রয়েছেন।
এর আগে গত ২১ জুন, ৬, ১৪ ও ২৩ জুলাই এবং ৩, ১০ ও ১৮ আগস্ট আলোচিত এই হত্যা মামলার চার্জ গঠনের তারিখ নির্ধারণ করা হয়েছিল। কিন্তু সকল আসামী আদালতে হাজির করতে না পারায় চার্জ গঠনের তারিখ পিছিয়ে যায়।
২০০৫ সালের ২৭ জানুয়ারি হবিগঞ্জ সদরের বৈদ্যের বাজারে এক জনসভায় গ্রেনেড হামলায় নিহত হন সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া। হামলায় নিহত হন কিবরিয়ার ভাতিজা শাহ মনজুরুল হুদা, আওয়ামী লীগ নেতা আব্দুর রহিম, আবুল হোসেন ও সিদ্দিক আলী। এ ঘটনায় হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের বর্তমান সাধারণ সম্পাদক আবদুল মজিদ খান হত্যা ও বিস্ফোরক আইনে দুটি মামলা দায়ের করেন।


Spread the love