বগুড়ার ধুনটে গ্রেফতার আতঙ্ক, ঘর ছাড়া সাধারণ মানুষ

66
Spread the love

771111 copyধুনট বগুড়া প্রতিনিধিঃ বগুড়ার ধুনটে গ্রেফতার আতঙ্ক, ঘর ছাড়া সাধারণ মানুষ গত ০৩/১০/২০১৫ ইং ধুনট উপজেলাধীন সরুগ্রাম ঘোড়ামারা বিলের উত্তর পার্শ্বে একুই উপজেলার মাটিখোড়া গ্রামের অটো ভ্যান চালক আকবর আলীর মৃতদেহ উদ্ধাররের ঘটনার পর ৪ জনকে গ্রেফতার করা হয়। গত ০৫/১০/২০১৫ ইং সোমবার মাটিখোড়া এলাকার অটোশ্রমিকগন, গ্রেফতার কৃতদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবীতে থানা অভিমুখে মিছিল নিয়ে আসে। এতে এলাকার ভিরতরে ব্যাপক গুঞ্জন সৃষ্টি হয়। তার পর থেকেই উপজেলার সরুগ্রামে হত্যা মামলার সুষ্ট তদন্তের স্বার্থে বৃদ্ধি পেতে থাকে পুলিশি টহল। ফলে আতঙ্ক সৃষ্টি হয় সাধারন মানুষের মাঝে। এ ব্যাপারে ধুনট থানা অফিসার ইনর্চাজ মিজানুর রহমানের সাথে কথা বলা হলে তিনি বলেন, সুষ্ট তদন্তের জন্য আমাদেরকে এলাকায় আসতে হচ্ছে ও সাধারন মানুষদের সাথে কথা বলতে হচ্ছে। এলাকার সাধারণ মানুষদের অযথা আতঙ্ক না করারও পরামশ দেন তিনি। তিনি বলেন, অযথা অন্যায়ভাবে কোন মানুষকে হয়রানী করানো হবেনা। তিনি আরও বলেন, পুলিশ জনগনের সেবক। আপনারা সঠিক তথ্য দিয়ে পুলিশকে সহায়তা করুন পুলিশ আপনাদের পাশে থাকবে।
এদিকে গ্রামের সাধারন মানুষ গ্রেফতার আতঙ্কে থাকায় পুরুষ শুন্য হয়ে পরেছে।
থানা হেফাযতে গ্রেফতারকৃতদের কথা সাধারণ মানুষের কাছে জানতে চাইলে তারা বলেন, অভিযুক্ত করে যাদের গ্রেফতার করা হয়েছে, তারা হত্যার মত এমন হীনকাজ করতে পারে, এমনটা আমরা বিশ্বাষ করতে পারছিনা। এদিকে গ্রেফতারকৃতদের অভিভাবকগন বলেন, গ্রেফতার কৃতদের নামে থানায় পূর্বে কোন অভিযোগ থাকতেই পরে। তবে এ হত্যা কান্ডের ঘটনার সাথে তাদের কোন যোগসুত্র নেই। গ্রেফতারকৃতরা ভয় ও আতঙ্কে অনিইচ্ছাকৃত ভাবে হত্যাকান্ডের কথা স্বীকার করেছে বলে দাবী করছেন গ্রেফতার কৃতদের অভিভাবকগন।
পরবর্তীতে ধুনট থানা অফিসার ইনর্চাজ মিজানুর রহমানের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, গ্রেফতার কৃতদের স্বাক্ষ্য ও তথ্যের ভিত্তিতেই মামলা সংশ্লিষ্ট বিষয়গুলি খতিয়ে দেখা হচ্ছে। 


Spread the love