বনপা’র নির্বাচন সম্পন্ন : স্বপন সভাপতি,সুভাষ সাহা সাধারণ সম্পাদক

134
Spread the love

FwSVdPx
বনপা নিউজ : ২১ আগষ্ট শুক্রবার বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এ্যাসোসিয়েশন (বনপা’র) সাধারণ সভা ও নির্বাচন-২০১৫ অনুষ্ঠিত হয়েছে। সকাল ১০ টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত ঢাকার ২ নয়াপল্টনস্থ ফ্যামিলি প্লানিং এ্যাসোসিয়েশন অডিটোরিয়ামে (এফ পি এ ভবন) এ সভা ও ২ বছর মেয়াদী কার্যনির্বাহী কমিটির নির্বাচন অনুষ্ঠিত হয়।সাবিক অনুষ্ঠানটি পরিচালনা করেন বনপা’র সি. যু্গ্ম সাধারণ সম্পাদক ইঞ্জি. রোকমুনুর জামান রনি । তাকে সহযোগিতা করেন বেলায়েত হোসেন বেলাল ও জোহুরা পাভীন জয়া।
সভায় সর্ব সম্মতিক্রমে বিজয় নিউজ টোয়েন্টিফোর ডট কম এর প্রকাশক সম্পাদক শামসুল আলম স্বপনকে সভাপতি ও বিষের বাঁশী ডটকম এর সম্পাদক সুভাষ সাহাকে সাধারণ সম্পাদক করে ৭১ সদস্য বিশিষ্ট কমিটির মধ্যে ৪৬জনের নাম ঘোষণা করা হয়েছে। অবশিষ্টদের নাম আগামী ৩০ আগস্ট প্রকাশ করা হবে বলে নির্বাচন কমিশনার লায়ন কাজী গোলাম হোসেন জানিয়েছেন।
ঘোষিত কমিটির মধ্যে সিনিয়র সহ সভাপতি রাজু আহমেদ দিপু এবং ৭টি বিভাগের ৭জন সহ সভাপতি পদে নির্বাচিত হয়েছেন, অধ্যাপক আকতার চৌধুরী, মুহিত চৌধুরী, মিজানুর রহমান হেলাল, মোরসালিন বাবলা, অধ্যাপক জাকির সেলিম, নির্মল বড়ুয়া মিলন ও তারেকুজ্জামান খান।সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার রোকমুনুজামান রনি, যুগ্ম সাধারণ সম্পাদক এম আলী হোসেন, এ্যাড মোজাহিদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক বেলায়েত হোসেন বেলাল, সহ-সাংগঠনিক পদে সেলিম ভান্ডারী, মুরাদ হোসেন, ওলি উল্লাহ খান, জুঁই চাকমা, খলিল উদ্দিন ফরিদ, দপ্তর সম্পাদক পদে কাজী কবির হোসেন, তথ্য ও প্রচার সম্পাদক এস এম তারেক চৌধুরী, প্রচার সম্পাদক আনোয়ার হোসেন, সহ প্রচার সম্পাদক ইমতিয়াক আহম্মেদ জয়, মহিলা বিষয়ক সম্পাদক জহুরা পারভীন জয়া, শিক্ষা ও ক্রিড়া বিষয়ক সম্পাদক এস এম এ মনসুর মাসুদ, আন্তর্জাতিক সম্পাদক এস এম একরাম উদ্দিন সোহাগ, প্রকাশনা বিষয়ক সম্পাদক শেখ ফয়েজ আহম্মেদ, সমাজ কল্যাণ সম্পাদক সরকার রুহুল আমীন, নির্বাহী সদস্য পদে ওবায়েদ উদ্দিন ভোলন, এম কে মমিন, মহমুদুল হক মানিক, জসিম উদ্দিন, খায়রুল আলম সুমন, নুরুল আলম লিটন, জয়নাল আবেদীন, হেলাল উদ্দিন, সানা উল্লাহ সানু, প্রদীপ ঘোষাল তপু, গৌরাঙ্গ দেবনাথ অপু, মিজানুর রহমান, বাবুল তালুকদার, সরোয়ার আলম, জহুরুল ইসলাম, বিপ্লব চাকমা ও আবুল কালাম আজাদ নির্বাচিত হয়েছেন।উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সেন্টার ফর হিউম্যান রাইটস মুভমেন্ট ( সিএইচআরএম)এর চেয়ারম্যান ড.এ্যাড. জিয়াউর রহমান, বিশেষ অতিথি ছিলেন মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত বহুল আলোচিত প্রতিবাদী সদ্য কারামুক্ত সাংবাদিক প্রবীর শিকদার ও সাংবাদিক নেতা পুলক ঘটকসহ বিশিষ্টজন। সারা দেশ থেকে আগত কয়েক শত অনলাইন নিউজ পোর্টাল এর প্রকাশক ও সম্পাদকদের উপস্থিতিতে দিনব্যাপী কর্মসূচীর প্রথম পর্বে সকালে অত্যন্ত সৌহার্দ্যপূর্ণ পরিবেশে পবিত্র কোরআন তেলাওয়াত ও গীতা পাঠের মধ্য দিয়ে সাধারণ সভা শুরু হয়।অনুষ্ঠানের শুরুতে ১৫ আগষ্ট ও ২১ আগষ্টসহ সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে ১ মিনিট নিরবতা পালন করা হয়। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বনপা’র প্রতিষ্ঠাতা সভাপতি শামসুল আলম স্বপন। দুপুরে খাবার বিরতির পর দ্বিতীয় পর্বে নির্বাচন কমিশনার লায়ন কাজী গোলাম হোসেন ৪৪ সদস্য বিশিষ্ট অপূর্ণাঙ্গ কমিটির নাম ঘোষণা করেননব নির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদক তাদেরকে নির্বাচিত করায় বনপা’র সকল সদস্যদের প্রতিকৃতজ্ঞতা জানান্। অনুষ্ঠানে আগত প্রধান অতিথি,বিশেষ অতিথিদেরও কৃতজ্ঞতা ও অভিনন্দন জানান । সেই সাথে নির্বাচন সফল করার জন্য নির্বাচন কমিনশন ও তাদের দেয়া দায়িত্ব নিষ্ঠার সাথে পালন করার জন্য ইঞ্জি. রোকমুনুর জামান রনিকে বিশেষ ভাবে ধন্যবাদ জানান।

Spread the love