বিশ্বনাথে জাতীয় দিবসে উপজেলা প্রশাসনের নানান আয়োজন

64
Spread the love

বিশ্বনাথ (সিলেট) প্রতিনিধি : সিলেটের বিশ্বনাথে স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে উপজেলা প্রশাসনের উদ্যোগে নানান আয়োজনের উদ্যোগ নেয়া হয়েছে। গত ১৫ মার্চ এ উপলক্ষে উপজেলা প্রশাসন আয়োজিত এক প্রস্তুতি সভা উপজেলা নির্বাহী অফিসার কার্যালয়ে অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন নবাগত উপজেলা নির্বাহী অফিসার মাশহুদুল কবীর। এসময় জনপ্রতিনিধিন,রাজনীতিবিদ,সাংবাদিকসহ বিভিন্ন শ্রেনীর পেশার মানুষ উপস্থিত ছিলেন। উপস্থিত সকলের পর্রামর্শে স্বাধীনতা ও জাতীয় দিবসের বিভিন্ন কর্মসূচি গ্রহন করা হয়। কর্মসূচির মধ্যে রয়েছেন-২৬ মাচ প্রথম প্রহরে উপজেলার কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পস্তবক অর্পন। সূর্যোদরের সাথে সাথে সকল সরকারি,আধা সরকারি, বেসরকারি, স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান ও ভবনসমূহে জাতীয় পতাকা উত্তোলন। ২৬ মার্চ সকাল সাড়ে ৮টায় আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন,বীর মুক্তিযোদ্ধা,পুলিশ,আনসার, ও ভিডিপি, প্রাথমিক বিদ্যালয়, মাধ্যমিক বিদ্যালয়,মাদরাসা, কলেজের ছাত্র-ছাত্রী ও বিভিন্ন শিক্ষা এবং সামাজিক প্রতিষ্ঠান,শিশু কিশোর-সংগঠন,স্কাউট,গার্লস কর্তৃক সমাবেশ,কুচকাওয়াজ, সালাম গ্রহন এবং শরীর চর্চা প্রদর্শনী।
সকাল সাড়ে ৯টায় প্রাথমিক বিদ্যালয়, মাধ্যমিক বিদ্যালয়,মাদরাসা, কলেজের ছাত্র-ছাত্রীদের অংশগ্রহনে ক্রীড়া প্রতিযোগিতা। বেলা সাড়ে ১১টায় পুরস্কার বিতরণ। দুপুর ১২টায় বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারবর্গের প্রতি সংবর্ধনা অনুষ্ঠান। বাদ জোহর জাতির শান্তি ও অগ্রগতি কামনা করে মসজিদ,মন্দির,গীর্জা, প্যাগোডায় বিশেষ মোনাজাত ও প্রার্থনা। হাসপাতাল ও এতিমখানায় উন্নতমানের খাবার পরিবেশন।
বিকেল ৪টা ১৫মিনিটে প্রীতি ফুটবল প্রতিযোগিতা,উপজেলা পরিষদ একাদশ বনাম সুধী একাদশ এর মধ্যে। মুক্তিযুদ্ধ ভিত্তিক চলচ্চিত্র,প্রামান্যচিত্র প্রদর্শন ও সম্প্রচার। সন্ধ্যা সাড়ে ৬টায় মুক্তিযুদ্ধ,স্বাধীনতা ও সুখী-সমৃদ্ধ বাংলাদেশ গঠনে ডিজিটাল প্রযুক্তির ব্যবহার শীর্ষক আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।


Spread the love