বীরগঞ্জে বিজয়া পুনর্মিলনী উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান

59
Spread the love

Birgonj-30.10.15-2-642x336এন.আই.মিলন, বীরগঞ্জ দিনাজপুর : দিনাজপুরের বীরগঞ্জে বিজয়া পুনর্মিলনী উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে এমপি গোপাল বলেন সাম্প্রদায়িক সম্প্রীতির এই বাংলাদেশে সকল ধর্মের মানুষের সমান অধিকার রয়েছে।
আজ শুক্রবার দিনাজপুর বীরগঞ্জ উপজেলা পুজা উদযাপন পরিষদের আয়োজনে শারদীয় দূর্গোৎসবের বিজয়া পুনর্মিলনী উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্যে রাখেন দিনাজপুর-১ আসনের জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল। উপজেলা পুজা উদযাপন পরিষদের সভাপতি ও ১০ নং মোহন পুর ইউনিয়নের চেয়ারম্যান দীনেশ চন্দ্র মহন্ত’র সভাপতিত্বে প্রধান বক্তা হিসেবে ধর্মীয় আলোচনা করেন মহারাজ ভক্তি প্রদানন্দ। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান মোঃ আমিনুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আলম হোসেন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ¦ জাকারিয়া জাকা, পৌর আ’লীগের সভাপতি মোশারফ হোসেন বাবুল, সাধারন সম্পাদক ও মহিলা কলেজের ভারঃ অধ্যক্ষ রফিকুল ইসলাম, বীরগঞ্জ থানার ওসি (তদন্ত) মোঃ ফখরুল ইসলাম, মহানাম যজ্ঞানুষ্ঠানের সভাপতি ও অংকুর কিন্ডার গার্ডেটেনের অধ্যক্ষ বাবুু গিরিজা নাথ দাস, বিমল চন্দ্র দাস, নিত্যানন্দ সাহা, মুক্তিযোদ্ধা কমান্ডার কালীপদ রায় প্রমুখ। অনুষ্ঠানের শুরুতে জাতীয় সঙ্গীতের তালে তালে জাতীয় ও সংগঠনের পতাকা উত্তোলন করেন প্রধান অতিথি এমপি গোপাল। সভা পরিচালনা করেন সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যন ও উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক গোপাল দেব শর্মা। আলোচনা সভা শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান হয়।
এসময় সাম্প্রদায়িক সম্প্রীতির এই বাংলাদেশে মুসলিম, হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টানসহ সকল ধর্মের মানুষের সমান অধিকার রয়েছে একথা উল্লেখ করে প্রধান অতিথি বলেন, স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সকল ধর্মালম্বি মানুষকে নিজ নিজ ধর্ম পালনে অবাধ স্বাধীনতার জন্যই নিজের জীবনকে উৎসর্গিত করেছিল। জাতির জনকের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বাধীনতার চেতনায় ‘ধর্ম যার যার উৎসব সবার’ তা নিশ্চিত করেছেন। তাই এখন সকল ধর্মের মানুষ ঈদ, পূজা, বড়দিন সম্মিলিত ভাবে পালন করছে। উৎসবে কোন বাঁধা নেই। আর বর্তমান সরকার হতদরিদ্র মানুষদের উৎসব পালনে সরকারি ভাবে সহায়তা প্রদান করছে।


Spread the love