ব্র্যাকের উদ্যোগে ”সড়ক নিরাপত্তা সচেতনতা ক্যাম্পেইন”অনুষ্ঠিত

74
Spread the love

Brac Photo-2সিলেট প্রতিনিধি : চলার পথে বন্ধু তুমি, তোমার কথা শুনবো আমি” এই স্লোগানকে সামনে রেখে সড়ক নিরাপত্তা বিষয়ে চালকদের মধ্যে জনচেতনতা সৃষ্টি করতে ব্র্যাকের সড়ক নিরাপত্তা কর্মসুচি ও অ্যাডভোকেসি ফর সোশ্যাল চেইঞ্জ ইউনিট এবং সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের উদ্যোগে গতকাল বুধবার সকাল সাড়ে ১০ টায় (১১ নভেম্বর/২০১৫ইং) সিলেটের দক্ষিন সুরমা কদমতলীস্থ কেন্দ্রীয় বাস টার্মিনাল,”সড়ক নিরাপত্তা সচেতনতা ক্যাম্পেইন”অনুষ্ঠিত হয়েছে।
সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. সেলিম আহমদ ফলিক এর সভাপতিত্বে ও সিলেট অঞ্চলের দায়িত্বপ্রাপ্ত ব্র্যাক নিরাপদ সড়ক আচরনবিধি প্রবর্তন প্রকল্পের সোশ্যাল কমিউনিকেটর পারভেজ কৈরীর পরিচালনায় সচেতনতা ক্যাম্পেইনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. কামরুল আহসান।
এ সময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সিলেট এসএমপির উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) মোঃ মুশফেকুর রহমান, সিলেট বিআরটিএ এর সহকারী পরিচালক মো. এনায়েত হোসেন মন্টু, এস.এম.পির ট্রাফিক ইন্সপেক্টর মোঃ শহিদুল আলম ও ব্র্যাক সিলেট অঞ্চলের অ্যাডভোকেসি ফর সোশ্যাল চেঞ্জের বিভাস চন্দ্র তরফদার প্রমুখ। এ সময় সিলেট জেলা ব্র্যাক প্রতিনিধি, বিভিন্ন বাস মালিক সমিতির নের্তৃবৃন্দ ও চালকবৃন্দরা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে দুই যুগেরও বেশি সময় ধরে যারা সফল ভাবে কোন প্রকার দুর্ঘটনা ছাড়াই গাড়ি চালিয়েছেন এবং দক্ষতার পরিচয় রেখেছেন তাদের মধ্যে থেকে ১০ জনকে সিলেট প্রধান অতিথি পুলিশ কমিশনার মো. কামরুল আহসান  সম্মাননা স্মারকে তাদের ভুষিত করেন। নিরাপদ গাড়ি চালনার ১২ বিধি পাঠ করেন সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের কোষাধ্যক্ষ মো. সামছুল হক মানিক এবং চালকরা এই নিয়মগুলো সফলভাবে পালন করবে এই মর্মে ২০০ জন চালক এতে স্বাক্ষর প্রদান করেন। পরে চালকদের জীবনের ঘটে যাওয়া বিভিন্ন ঘটনা নিয়ে একটি দেয়ালিকা উদ্ভোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি পুলিশ কমিশনার মো. কামরুল আহসান। শেষে সড়ক নিরাপত্তা বিষয়ক গান নাটক প্রদর্শিত হয়।


Spread the love