ভেজিটিবিল মার্কেট কমিটির ইফতার অনুষ্ঠিত রমযান মাসে রোযা রাখার ন্যায় ইফতার আয়োজন মহৎ ইবাদত ———-হুছামুদ্দিন চৌধুরী ফুলতলী

61
Spread the love

সিলেট প্রতিনিধি : হযরত মাওলানা হুছামুদ্দিন চৌধুরী ফুলতলী বলেছেন, পবিত্র মাহে রমজান হলো সিয়াম সাধনার মাস। এই মাসে বেশি বেশি করে ইবাদত করে আল্লাহর নৈকট্য লাভ করার সুযোগ রয়েছে। রমযান মাসে রোযা রাখার ন্যায় ইফতার আয়োজন একটি মহৎ ইবাদত। আমাদের দৈনন্দিন জীবনে আমল ও ইলম অর্জনের পাশাপাশি সততার সাথে ব্যবসা বানিজ্য পরিচালনা করতে হবে। ব্যক্তি, সমাজ ও দেশের অর্থনৈতিক উন্নয়ন সহ ব্যবসার মাধ্যমে মানুষের সাথে সুন্দর সম্পর্ক সৃষ্টি করে একটি সুখী-সুন্দর সমাজ ব্যবস্থা গড়ে তোলা সম্ভব। সিলেট ট্রেড সেন্টার ভেজিটিবিল মার্কেট ব্যবসায়ী কমিটি আয়োজিত ইফতার মাহফিল পূর্ব আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথাগুলো বলেন।
সোবহানীঘাটস্থ ভেজিটিবিল মার্কেট প্রাঙ্গণে ১৭ রমজান বৃহস্পতিবার এই ইফতার, মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। সিলেট ট্রেড সেন্টার ভেজিটিবিল মাকেট ব্যবসায়ী কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. তুরন মিয়ার সভাপতিত্বে ও সহ-সাধারণ সম্পাদক এইচ এ তাফাদার রুহেলের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট সিটি কর্পোরেশনের সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান, সিলেট জেলা ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের সভাপতি আলহাজ্ব শেখ মো. মকন মিয়া, এডভোকেট রফিকুল ইসলাম, বিশিষ্ট ব্যবসায়ী মকবুল হোসেন, ব্রম্মময়ী বাজার সভাপতি আলহাজ্ব আতিকুর রহমান, রিকাবীবাজার কমিটির সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা সাজ্জাদুর রহমান আলতা, মধুবন মার্কেটের সম্পাদক আলা মিয়া, সন্ধ্যাবাজার সমিতির সভাপতি আলাউদ্দিন আলো, শিবগঞ্জ বাজার কমিটির সম্পাদক শেখ মো. মুরাদ আহমদ, দরগাহ বাজার কমিটির সহ-সভাপতি মুফতি নেহাল উদ্দিন, ট্রেড সেন্টার মার্কেট কমিটির সাধারণ সম্পাদক মো. ছাদ মিয়া, জেলার সহ-সাধারণ সম্পাদক মো. আব্দুল আহাদ, সহ-সাধারণ সম্পাদক সুহেল আহমদ সাহেল, সহ-সাংগগঠনিক সম্পাদক মো. লায়েক মিযা, মো. জাহাঙ্গীর আলম, আশরাফুর রহমান পাঠান, আতিকুর রহমান সুয়েদ, মেট্রো মার্কেটের সভাপতি মো. নাজিম উদ্দিন, কয়েছ আহমদ সাগর, মাওলানা নাছির উদ্দিন, হোসেন আলী, মার্কেট কমিটির মো. কয়সর আলী, মো. ছালেক মিয়া, মো. আলেক মিয়া, মো. আলা উদ্দিন, মো. শফিক মিয়া, মো. জলিল মিয়া, মো. আব্দুর রব. মো. মঞ্জুর হোসেন, মো. খসরু মিয়া, মো. পংকি মিয়া, মো. রাজু আহমদ, রিয়াদুল হাসান রুহেল, মো. হুসেন আহমদ, কবিরুল ইসলাম কবির, রায়হান আগমদ কয়েস, জাবেদুর রহমান দিদার, খালেকুজ্জামান বাচ্চু, সেলিম উদ্দিন, মো. হারিছ মিয়া, মো. ফারুক আহমদ প্রমুখ। ইফতার মাহফিলে মিলাদ ও দোয়া পরিচালনা করেন হযরত মাওলানা হুছামুদ্দিন চৌধুরী ফুলতলী। সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মার্কেট মসজিদের মোয়াজ্জিন মো. আব্দুল আহাদ।


Spread the love