লন্ডনে বসে মা-বেটা হাসিনাকে খুনের ষড়যন্ত্র করছে — নৌ-পরিবহণ মন্ত্রী

106
Spread the love

Baraigram Photo (Minister) 08.10.15 copyবড়াইগ্রাম (নাটোর) সংবাদদাতা : নৌ-পরিবহণ মন্ত্রী শাহজাহান খান বলেছেন, পেট্রোল বোমা মেরে ক্ষমতায় যেতে না পেরে বর্তমানে বিএনপি-জামায়াত জোট বিদেশীদের হত্যা করে দেশকে অস্থিতিশীল করার ষড়যন্ত্র করছে। তিনি বলেন, লন্ডনে ছেলের সাথে খালেদা জিয়া মা-বেটার কাশিমবাজার কুঠি খুলে শেখ হাসিনাকে হত্যার ষড়যন্ত্র করছে। এ ষড়যন্ত্র কখনও সফল হবে না।
বড়াল নদীর উপরে স্লুইস গেট অপসারণের জন্য স্থানীয় জনসাধারণের আন্দোলনের প্রেক্ষিতে মন্ত্রী বৃহস্পতিবার বিকেলে নাটোরের বড়াইগ্রাম উপজেলার আটঘরিয়াতে স্লুইস গেট পরিদর্শন উত্তর এক সমাবেশে এসব কথা বলেন। জোয়াড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ইউপি চেয়ারম্যান চাঁদ মাহমুদের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি হিসাবে পানি সম্পদ প্রতিমন্ত্রী নজরুল ইসলাম বীর প্রতীক, নাটোর জেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যাপক আব্দুল কুদ্দুস এমপি, নাটোর-১ আসনের সংসদ সদস্য এ্যাডঃ আবুল কালাম আজাদ, জাতীয় নদী কমিশনের চেয়ারম্যান আতাউল হক, জেলা প্রশাসক মশিউর রহমান, বনপাড়া পৌর মেয়র কেএম জাকির হোসেন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এ্যাড. মিজানুর রহমান বক্তব্য রাখেন।
নৌ পরিবহন মন্ত্রী আরো বলেন, বর্তমান সরকার ৬৫টি নদী খনন করে নৌপথের স্বাভাবিক গতিপ্রবাহ ফিরিয়ে আনার জন্য কাজ করছে। আটঘরিয়া স্লুইস গেটের পাঁচটি গেটকে ১০টি গেটে উন্নিতকরণ অথবা স্লুইস গেটটি অপসারণ করে ব্রীজ নির্মাণ- এই দুই বিকল্পের মধ্যে বিশেষজ্ঞদের মতামত নিয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে। তিনি স্লুইস গেট এলাকায় একটি ইকো পার্ক স্থাপনেরও প্রতিশ্রুতি দেন।
উল্লেখ্য, রাজশাহী, নাটোর ও পাবনার উপর দিয়ে প্রবাহিত বড়াল নদীর উপরে চারটি স্লুইস গেট অপসারণ করে বড়াল নদীর স্বাভাবিক গতিপ্রবাহ ফিরিয়ে আনার দাবিতে স্থানীয়রা নদী পাড়ে ২০০ কি.মি. দীর্ঘ মানববন্ধনসহ দীর্ঘদিন ধরে দাবি জানিয়ে আসছে।


Spread the love