সাকিবকে হত্যার হুমকিদাতা মহসিন গ্রেফতার

13
Spread the love

সিলেট প্রতিনিধি : সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে লাইভ ভিডিওতে ক্রিকেটার সাকিব আল হাসানকে হত্যার হুমকিদাতা মহসিন তালুদারকে (২৫) গ্রেপ্তার করা হয়েছে। গতকাল মঙ্গলবার সকালে সুনামগঞ্জ জেলার দক্ষিণ সুনামগঞ্জ থেকে র‌্যাব-৯ এর একটি দল তাকে গ্রেপ্তার করেছে। হুমকিদাতা মহসিন তালুদারকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছে র‌্যাব। মহসিন তালুকদার সিলেট সদর উপজেলার টুকেরবাজার ইউনিয়নের তালুকদারপাড়া গ্রামের আজাদ বক্সের ছেলে।
এরআগে সোমবার সাকিব আল হাসানকে হত্যার হুমকিদাতা মহসিন তালুদারের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা হয়। জালালাবাদ থানার উপপরিদর্শক (এসআই) মাহবুব মোর্শেদ বাদী হয়ে এ মামলা করেন।
এদিকে হুমকির ভিডিওটি ফেসবুকসহ বিভিন্ন গণমাধ্যমে ছড়িয়ে পড়ার পর থেকে গা ঢাকা দিয়েছিলেন মহসিন। তাকে গ্রেপ্তারে বিভিন্ন স্থানে অভিযান চালায় আইনশৃঙ্খলা বাহিনী।
কলকতায় কালীপূজায় যাওয়ায় রোববার রাতে ফেসবুক লাইভে এসে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে হত্যার হুমকি দেন এক যুবক। রোববার দিবাগত রাত ১২টা ৭ মিনিটে নিজের ফেসবুক অ্যাকাউন্ট থেকে এই লাইভ ভিডিওটি প্রচার করেন। সম্প্রতি কালীপূজা এক অনুষ্ঠানের নিমন্ত্রণ গ্রহণ করে সাকিবের কলকাতায় যাওয়ায় বিক্ষুব্ধ হয়ে তাকে কুপিয়ে-টুকরো করে হত্যার কথা বলেন এই যুবক। এসময় অকথ্য ভাষায় সাকিবকে গালাগাল করতে থাকেন তিনি। মহসিন তার লাইভে নিজের পরিচয় প্রকাশ করে বলেন, সাকিবকে হত্যা করতে প্রয়োজনে তিনি হেঁটেই ঢাকা যাবেন।
এরপর ভোর ৬টা ৪ মিনিটে আবারো একটি লাইভ ভিডিওতে হাজির হন তিনি। এতে রাতের উত্তেজিত ভিডিওর জন্য দুঃখ প্রকাশ করে সাকিব আল হাসানকে জাতির উদ্দেশ্যে ক্ষমা চাওয়ার আহবান জানান।
এ সময় তিনি বলেন,কারো চাপে এখন এ ভিডিওটি নির্মাণ করছেন না বরং সাকিবকে একটা সুযোগ দেয়ার জন্য এবং সাকিবের মতো বাকি সকল সেলিব্রেটিদের সঠিক পথে চলার বার্তা দিতে আবার লাইভ করছেন তিনি।
ভিডিওত ওই যুবককে বলতে দেখা যায়,সাকিব আল হাসান কয়দিন আগে দেশে আইছইন। কিছুদিন আগে তাইন হজে গেছিলা,তখন খুশি হইছিলাম। কিন্তু তাইন ইবার দেশে আইয়া আবার গেলাগি ইন্ডিয়াত পূজা উদ্বোধন করাত। ইটায় মুসলমানের কলিজায় আঘাত করছে। আমি ফাইলে তারে (একটি চাপাতি প্রদর্শন করে) তারে কোপাইয়া কোপাইয়া কাটিমু।
এ সময় সাকিব আল হাসানকে গালিগালাজ করে পাকিস্তানের ক্রিকেটারদের অনুসরণ করার কথা পরামর্শ দিয়ে ওই যুবক বলেন,তুই কিতা পাকিস্তানের ক্রিকেটাররারে দেখছস না? তোর তো তারারে দেখা উচিৎ। তুই মুসলমানের বাচ্চা হইয়া গেছোস পূজা উদ্বোধন করাত। কলিজাত তুই অলা আঘাত দিছস। তোরে ফাইলে আমি কোপাইয়া কাটিমু। সবাই হুনিয়া রাখইন আমি মহসিন তালুকদার কইরাম। সাকিবরে ফাইলে আমি কোপাইয়া কাটিমু।
সাকিবকে হুমকি দেওয়া মহসিনের প্রথম ভিডিওটি সোমবার (১৬ নভেম্বর) বিকেলে ফেসবুক থেকে সরিয়ে দেওয়া হয়েছে।
গত বৃহস্পতিবার ভারতের কলকাতার কাঁকুড়গাছি সম্মিলিত সর্বজনীন শ্যামাপুজোর এক অনুষ্ঠানের নিমন্ত্রণ পেয়ে ভারতে যান এই তারকা। পরদিন শুক্রবার দেশে ফিরে আসেন তিনি।


Spread the love