সিনেমায় আর কণ্ঠ দিবেন না কাবিলা !

134
Spread the love

স্টাপ রিপোটৃার : জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত অভিনেতা কাবিলার প্রকৃত নাম নজরুল ইসলাম শামীম। চলচ্চিত্রে বরিশালের আঞ্চলিক ভাষায় সংলাপ বলে এ কৌতুক ও খল অভিনেতা ব্যাপক সুনাম অর্জন করেছেন । তবে দুঃখের বিষয় সেই কণ্ঠ আর শোনা যাবে না নতুন কোনো চলচ্চিত্রে। জানা গেছে, তিনি নিজে আর কোনো সিনেমায় কণ্ঠ দিতে পারবেন না। দীর্ঘ দিন ধরে কাবিলা কণ্ঠনালি সমস্যায় ভুগছেন। চিকিৎসকের পরামর্শ মতো খুব বেশি জরুরী না হলে তিনি কথা বলতে পারবেন না।

এরপর থেকেই তিনি আর কোনো সিনেমার ডাবিং করছেন না। এখন তার অভিনীত চরিত্রে কণ্ঠ দিচ্ছেন অন্য কেউ। এমনটাই জানা গিয়েছে এ অভিনেতার ঘনিষ্ঠ একজনের কাছ থেকে। সম্প্রতি কাবিলা অভিনীত সিনেমা ইনোসেন্ট লাভ-এর ডাবিং করছেন অন্য এক ব্যক্তি। এমনটাই জানান সিনেমাটির পরিচালক রানা। কাবিলা ১৯৮৮ সালে যন্ত্রণা চলচ্চিত্রের মাধ্যমে অভিনয় জীবন শুরু করেন। প্রথম দিকে তিনি নেতিবাচক চরিত্রে অভিনয় করে জনপ্রিয়তা অর্জন করলেও পরবর্তীতে কমেডিয়ান হিসেবে আরও বেশী জনপ্রিয় হয়ে ওঠেন।

এক টাকার বউ, সবার উপরে তুমি, এবাদত, আমার প্রাণের প্রিয়া, জন্ম তোমার জন্য, আমাদের ছোট সাহেব, তুমি আমার প্রেম, বাবা আমার বাবা, তুমি স্বপ্ন তুমি সাধনা, তোমাকে বউ বানাবো, প্রেমিক নাম্বার ওয়ান, ফুল অ্যান্ড ফাইনালসহ অসংখ্য সিনেমায় অভিনয় করেছেন এ অভিনেতা। কাবিলা ‘অন্ধকার’ চলচ্চিত্রে অভিনয় করে শ্রেষ্ঠ পার্শ্ব-অভিনেতা ক্যাটাগরিতে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান। এ ছাড়া ‘ভালোবাসা আজকাল’ সিনেমার জন্য ২০১৩ সালে বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতির পুরস্কার লাভ করেন।


Spread the love