সিলেটে প্রতিপক্ষের গুলিতে নিহত ২, আহত ১২

62
Spread the love

bd1সিলেট প্রতিনিধি : সিলেটের ভোলাগঞ্জ পাথর কোয়ারিতে ছাত্র খুনের ২৪ ঘন্টার মাথায় এবার কোম্পানিগঞ্জের রনিখাই দুলাইন বিল দখলকে কেন্দ্র করে দু’গ্রামবাসীর বন্দুকযুদ্ধে ২ পাহাদার নিহত ও উভয়পক্ষের গুলিবিদ্ধ হয়ে অনন্ত: ২০ জন আহত হয়েছেন। গতকাল শনিবার বিকেল সাড়ে ৩ টার দিকে দুলাইন বিলে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। নিহত ব্যক্তিরা হচ্ছেন- উপজেলার উত্তর রণিখাই ইউনিয়নের বতুমারা নোয়াগাঁও গ্রামের মৃত করামত আলীর পুত্র চৌকিদার আব্দুল খালিক (৫০) ও কোম্পানীগঞ্জ থানার বতুমারা এলাকার শালদীঘা গ্রামের মৃত আজিম আলীর পুত্র চৌকিদার শেখ ফরিদ (৫৫)। আহতদের স্থানিয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে তাৎক্ষণিকভাবে আহতদের নাম পরিচয় জানা যায়নি।
স্থানীয় সূত্রে জানা গেছে, দুলাইন বিলের দুই ইজারাদার বিএনপি নেতা তোরাব আলী ও কালা মিয়ার মধ্যে দীর্ঘদিন ধরে দখল নিয়ে বিরোধ চলে আসছিল। এর জের ধরে গতকাল শনিবার বিকেলে দু’পক্ষ আগ্নোয়াস্ত্র ও দেশীয় অস্ত্র-শস্ত্রে সঞ্জিত হয়ে বিলের দখল নিতে যায় তারা। এ সময় তাদের মধ্যে বন্দুকযুদ্ধ শুরু হয়। এ সময় গুলিবিদ্ধ হয়ে চৌকিদার আব্দুল খালিক ও  বিলের চৌকিদার শেখ ফরিদ নামের ২ জন ঘটনাস্থলে মারা যান এবং উভয়পক্ষের অনন্ত: ২০ জন আহত হন। এদের মধ্যে শেখ ফরিদের মৃতদেহ প্রতিপক্ষের লোকজন নিয়ে যায়। প্রায় দু’ঘন্টা রক্তক্ষয়ী সংঘর্ষে উভয় গ্রামবাসী আগ্নোয়াস্ত্র ও দেশীয় অস্ত্র ব্যবহার করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছি পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। পুলিশ শেখ ফরিদের লাশ উদ্ধারের জন্য অভিযান চালাচ্ছে। এলাকায় এখন আতংক বিরাজ করছে। সেখানে পুলিশ মোতায়েন রয়েছে বলে জানা গেছে। কোম্পানিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেলওয়ার হোসেন জানান, বিল দখল নিয়ে প্রতিপক্ষের গুলিতে দুইজন নিহত হয়েছেন। এদের মধ্যে শেখ ফরিদের মৃতদেহ প্রতিপক্ষের লোকজন নিয়ে গেছে। তা উদ্ধারের চেষ্টা চলছে। আব্দুল খালেকের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন রয়েছে বলে ওসি জানান।
উল্লেখ্য,কোম্পানীগঞ্জের ধলাই সেতুর উজানে সরকারি খাস জমিতে বোমা মেশিন দিয়ে পাথর উত্তোলনকে কেন্দ্র করে ভোলাগঞ্জ গ্রামের দুলা মেম্বার এবং উত্তর কলাবাড়ি গ্রামের শাহাবউদ্দিন-আলিম উদ্দিন গ্রুপের বিরোধ চলে আসছিল। এর জের ধরে গত শুক্রবার সকাল ১০টার দিকে জমির দখল নিয়ে দুই পক্ষ দেশীয় অস্ত্র-শস্ত্র নিয়ে সংঘর্ষে লিপ্ত হয়। এ সময় সংঘর্ষে এমসি কলেজের ছাত্র ছোটন (১৯) নিহত ও ১৫ জন আহত হন।


Spread the love