সিলেটে বিবিসি সংলাপ: ‘মতপ্রকাশের স্বাধীনতাকে খর্ব করছে সরকার’

161
Spread the love

সিলেট প্রতিনিধি : ‘সংবিধানের মূল বিষয়গুলোর মধ্যে অন্যতম মতপ্রকাশ। কিন্তু এই মতপ্রকাশের স্বাধীনতাকে খর্ব করছে সরকার।’ শনিবার বিকালে সিলেট নগরীর রিকাবিবাজারস্থ কবি নজরুল অডিটরিয়ামে বিবিসি বাংলাদেশ সংলাপের ১২৭তম পর্বে এক প্রশ্নের জবাবে বক্তারা এ কথা বলেন।
বিবিসি বাংলা এবং বিবিসি মিডিয়া অ্যাকশন যৌথভাবে আয়োজন সিলেটে ১২৭তম বিবিসি বাংলাদেশ সংলাপের আয়োজন করা হয়। এই অনুষ্ঠানে সাম্প্রতিক বিভিন্ন বিষয়ে দর্শকরা মতামত প্রকাশ এবং প্রশ্ন করেন। অনুষ্ঠানটির প্রযোজনা করেন ওয়ালিউর রহমান মিরাজ ও উপস্থাপনা করেন আকবর হোসেন।
শনিবার বিকেলে কবি নজরুল অডিটোরিয়ামে অনুষ্ঠিত ‘বিবিসি বাংলাদেশ সংলাপে প্যানেল সদস্য হিসেবে উপস্থিত ছিলেন- অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান, সিলেট মহানগর বিএনপি’র আহŸায়ক কমিটির সদস্য নাসিম হোসেইন, সিলেট জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এমাদ উল্লাহ শহিদুল ইসলাম এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সহকারি অধ্যাপক ড.মুনতাহা রকিব।
প্রসঙ্গত, ২০১২ সালের ১৭ নভেম্বর ঢাকার লালবাগ কেল্লায় ধারণ করা হয়েছিল চলতি তৃতীয় সিরিজের প্রথম পর্বটি। আর সেই থেকে এ পর্যন্ত প্রচারিত হয়েছে বাংলাদেশ সংলাপ এর সাপ্তাহিক আয়োজনের মোট ১২৭ টি পর্ব। ঢাকার বাইরে দেশের বিভিন্ন প্রান্তের একাধিক শহরেও আলোচনার পরিধি বিস্তৃত করেছে বিবিসি বাংলাদেশ সংলাপ। যার অংশ হিসেবে চট্টগ্রাম, খুলনা, রাজশাহী, সিলেট, রংপুর, দিনাজপুর, ময়মনসিংহ, বগুড়া, ফরিদপুর, চাপাইনবাবগঞ্জ, বরিশাল, নাটোর, টাঙ্গাইল, যশোরি, মাগুড়া, বরগুনা, রাঙ্গামাটি ও নোয়াখালীর মতো শহরেও আয়োজন করা হয়েছে এই অনুষ্ঠানটির।


Spread the love