সুন্দরগঞ্জ-মীরগঞ্জ সংযোগ ব্রীজ পুনঃ নির্মাণের প্রয়োজন

55
Spread the love

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধা, প্রতিনিধি : গাইবান্ধার সুন্দরগঞ্জ ডাক বাংলো-মীরগঞ্জ হাট সংযোগ ব্রীজটি পুনঃ নির্মাণের প্রয়োজন।
জানা যায়, ১৯৮০ দশকে নির্মিত এ ব্রীজটি সুন্দরগঞ্জ-রংপুরের পীরগাছা সংযোগ রক্ষা করে। তখন থেকে ভারী যানবাহনসহ সবধরণের যানবাহন চলাচল করছে। জন গুরুত্বপূর্ণ এ ব্রীজটির দু’পাশের রেলিং ও নিচের তলা দিন দিন ধ্বসে পরছে। যে কোন মুহূর্তেই ব্রীজ ধ্বসে বড় ধরণের দূর্ঘটনার আশঙ্কা করছেন বিশিষ্ট জনরা। তিস্তা নদীর প্রশাখা (শিঙ্গীজানি)’র উপর এই ব্রীজটি নির্মিত হওয়ায় সুন্দরগঞ্জ-মীরগঞ্জ-রংপুরের পীরগাছা উপজেলার সঙ্গে যোগাযোগ রক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।
বর্তমানে সুন্দরগঞ্জ-বামনডাঙ্গা-পীরগাছা-রংপুর মিনি বিশ্বরোড নির্মিত হলেও সুন্দরগঞ্জ-মীরগঞ্জ ভায়া রংপুরের পীরগাছা উপজেলার যোগাযোগ রক্ষায় ঐ ব্রীজ সংযোগ সড়কের গুরুত্ব কমেনি। ঝুঁকিপূর্ণ এই ব্রীজের উপর দিয়ে প্রত্যহ চলছে হালকা, ভারী যানবাহনসহ সবধরণের যানবাহন। ব্রীজটি ভেঙ্গে গেলে সুন্দরগঞ্জ-মীরগঞ্জের সংযোগ বিচ্ছিন্ন হবে বলে বিজ্ঞ মহল মনে করছেন। বর্তমানে সুন্দরগঞ্জ পৌরসভায় অভ্যান্তরে হওয়ায় ব্রীজটি পুনঃ নির্মাণে কিছুটা হলেও ভাটা পড়েছে বলে মন্তব্য করছেন মীরগঞ্জ বাজারের ব্যবসায়ী মহল।


Spread the love