সোমালিয়ায় অতর্কিত হামলায় নিহত ৪৩

103
Spread the love

2015_08_27_13_55_08_yhqAm2drk0H15so6apstz38y23sSgU_originalআন্তর্জাতিক ডেস্ক : সোমালিয়ায় আল কায়েদার সঙ্গে সংশ্লিষ্ট জঙ্গি গোষ্ঠী আল শেবাবের অতর্কিত হামলায় ৪৩ জন নিহত হয়েছে। সেনাবাহিনীর একটি বহরকে লক্ষ্য করে ওই হামলা চালানো হয়েছিল বলে জানিয়েছেন স্থানীয় কর্মকর্তারা । বুধবার দেশটির দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় গেদো জেলার তুলো বারওয়াও গ্রামের কাছে অতর্কিত হামলা চালিয়েছিল আল শেবাব যোদ্ধারা। সেসময় ইথিওপিয়া ও কেনিয়ার সীমান্ত এলাকায় তুমুল বন্দুকযুদ্ধ সংঘটিত হয়েছিল।
সরকারি কর্মকর্তারা জানিয়েছেন, ওই হামলায় আল শেবাবের ৩২ জন এবং সামরিক সদস্যের ১১ জন নিহত হয়েছে। তবে শেবাবের পক্ষ থেকে জানানো হয়েছে ওই হামলায় হতাহত হয়েছে সামরিক বাহিনীর ১৯ সদস্য। স্থানীয় বাসিন্দা আব্দুলাহি হেলেন জানিয়েছেন, অতর্কিত হামলার ঘটনায় মোট ৩০ জন নিহত হয়েছেন। তবে এখনও পর্যন্ত মৃতের সংখ্যা সঠিকভাবে সনাক্ত করা সম্ভব হয়নি।
স্থানীয় প্রশাসনের এক কর্মকর্তা জানিয়েছেন, ‘হামলাটি বেশ শক্তিশালী ছিল এবং এতে শত্রুপক্ষ আল শেবাবের উর্ধ্বতন কমান্ডারসহ ৩২ জন নিহত হয়েছে। এই হামলায় আমরা আমাদের ১১ সেনাকে হারিয়েছি।’ ওই হামলায় আরো ১৬ জন আহত হয়েছে বলে জানা গেছে।
হামলার দায় স্বীকার করেছে আল শেবাব জঙ্গি গোষ্ঠী । তারা জানিয়েছে, ‘মুজাহিদ যোদ্ধারা একটি সেনাবাহিনীর বহরে হামলা চালিয়ে সফল হয়েছে। ওই হামলায় ১৯ জনকে হত্যা করা হয়েছে।’


Spread the love