হুয়াই জিসেভেন প্লাস এখন বাংলাদেশে

80
Spread the love

huwaeii 001 copyঢাকা, ১ নভেম্বর, ২০১৫- হুয়াই, বিশ্বের দ্বিতীয় বৃহত্তম অ্যান্ড্রয়েড স্মার্টফোন ব্র্যান্ড আজ রোববার বাংলাদেশে তাদের সর্বশেষ স্মার্টফোন হুয়াই জি সেভেন প্লাস উন্মুক্ত করেছে। ডিভাইস বিজনেসের ডিরেক্টর ইংমার ওয়্যাং রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে ডিভাইসটি উন্মোচন করেন। সাশ্রয়ী মূল্যের ডিভাইসটিতে উচ্চ প্রযু্িক্ত সম্পন্ন স্মার্টফোনের সব ফিচার থাকছে। গ্রাহককে চমৎকার পারফরমেন্সের দেওয়ার উপযোগী করে স্মার্টফোনটি ডিজাইন করা হয়েছে। গ্রাহকরা, বিশেষত যারা সামাজিক এবং ব্যবসায়িক কর্মকান্ডের ক্ষেত্রে স্মার্টফোনের উপর নির্ভর করেন, তারা অবশ্যই স্মার্টফোনটি পছন্দ করবেন। হ্যান্ডসেটটির ডিজাইন এবং উৎপাদনের ক্ষেত্রে হুয়াই ফোনের নির্ভরযোগ্যতাকে প্রাধান্য দিয়েছে। গ্রাহকদেরকে সেরা অভিজ্ঞতা দিতে ফোনটি তৈরিতে উৎকৃষ্ট মানের উপাদান ব্যবহার করা হয়েছে।
হুয়াই জি সেভেন প্লাস এর ব্যাটারী লাইফ অসাধারণ। ডিভাইসটির ৩০০০ এমএএইচ ব্যাটারিটি দিয়ে সর্বোচ্চ ৮ ঘন্টা পর্যন্ত অনলাইন ভিডিও স্ট্রিমিং, ১০ ঘন্টা ফোন কল অথবা ৬ ঘন্টা পর্যন্ত ওয়েব ব্রাউজিং করা যাবে। ডিভাইসটিতে হুয়াই সুইচিং টেকনোলজি সম্পন্ন একটি ডুয়েল এন্টেনা যুক্ত করেছে যা অন্যান্য ডিভাইসের তুলনায় দুর্বল নেটওয়ার্কেও ৪০%পর্যন্ত উচ্চ মানের কানেক্টিভিটি ও  ১০০% শক্তিশালী সিগন্যাল স্ট্রেংথ দিবে। হুয়াই জি সেভেন প্লাস এ মাল্টিপল ফাংশন এর জন্য ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার ব্যবহার করা হয়েছে যা সেটটিকে  আরো দ্রুতগতির, নির্ভুল  এবং ব্যবহারের ক্ষেত্রে সহজ ও নিরাপদ করে তুলেছে। ডিভাইসটির বডি তৈরিতে এয়ারক্রাফট গ্রেড অ্যালুমিনিয়াম ব্যবহার করা হয়েছে। হুয়াই জি সেভেন প্লাস এ ২.৫ ডি স্ক্রিন ব্যবহার করা হয়েছে যাতে রয়েছে কার্ভড এজ। ৫.৫ ইঞ্চির এইচডি ডিসপ্লেটিতে আছে ১৯২০*১০৮০ রেজ্যুলেশন। হুয়াই জি সেভেন প্লাস এর বিএসআই লেন্স সমৃদ্ধ ১৩ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরাটিতে আছে এফ২.০ অ্যাপারচার, ২৮ এমএম ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স, অ্যান্টি ভাইব্রেশন, আরজিবিডব্লিউ সেন্সর এবং ইমেজ সিগন্যাল প্রসেসর যা সাধারণত প্রফেশনাল ডিজিটাল এসএলআর ক্যামেরাতে ব্যবহার করা হয়। এতে আরো আছে চারটি কালার সমৃদ্ধ আরজিবিডব্লিউ সেন্সর যা ছবির ব্রাইটনেসকে ৩২% পর্যন্ত বাড়ায় এবং স্বল্প আলোয় তোলা ছবিতে অস্পষ্টতা ৭৮% পর্যন্ত কমিয়ে দিতে পারে। ডিভাইসটির সামনে আছে ৫ এমপি ক্যামেরা। হুয়াই জি সেভেন প্লাস এ আছে ১.৫ গিগাহার্টজের ৬৪বিট অক্টাকোর কোয়ালকম ¯œ্যাপড্রাগন ৬১৬ সিরিজের চিপসেট (৪*১.৫গিগাহার্টজ+৪*১.২গিগাহার্টজ) এবং শক্তিশালী কোয়ালকম আড্রেনো ৪০৫ সিরিজ জিপিইউ প্রসেসর। এতে আরো রয়েছে ৩জিবি র‌্যাম, ৩২জিবি ইন্টারন্যাল মেমোরি যা মাইক্রো এসডি কার্ড দিয়ে ১২৮ জিবি পর্যন্ত বৃদ্ধি করা যাবে। ৪জি এবং ডুয়েল সিম সমর্থিত এই ফোনটিতে আরো আছে গ্র্যাভিটি, প্রক্সিমিটি, লাইট, ও ম্যাগনেটিক সেন্সর।
সম্প্রতি হুয়াই ২০১৫ সালের তৃতীয় প্রান্তিকের পারফরমেন্স রিপোর্ট প্রকাশ করেছে যেখানে একটি ধারাবাহিক প্রবৃদ্ধি দেখা গেছে। এর মধ্যে ৩৩% প্রবৃদ্ধি  মধ্যম থেকে উচ্চ মূল্যের ডিভাইস বিক্রি থেকে এসেছে। এ বছরের জুলাই-সেপ্টেম্বর প্রান্তিকে হুয়াই ২৭.৪ মিলিয়ন হ্যান্ডসেট রপ্তানি করেছে, যা গত বছরের তুলনায় ৬৩% বেশি। হুয়াই কনজ্যুমার বিজনেস গ্রুপ এর সিইও রিচার্ড ইউ এই বছরের শেষ নাগাদ ১০০ মিলিয়ন ইউনিট বিক্রির লক্ষমাত্রা অর্জন করতে পারবেন বলে আশাবাদ ব্যাক্ত করেছেন। গত বছরের তুলনায় এ বছর হুয়াই  হ্যান্ডসেট রপ্তানিতে ইউরোপে ৯৮% এবং মধ্যপ্রাচ্য ও আফ্রিকাতে ৭০% প্রবৃদ্ধি অর্জন করেছে।
হুয়াই জিসেভেন প্লাস এর বাজারমূল্য ৩৪,৯৯০ টাকা। ফোনটি বসুন্ধরা সিটি, যমুনা ফিউচার পার্ক এর হুয়াই শোরুম সহ দেশ জুড়ে বিস্তৃত হুয়াই ব্রান্ড ইমেজ শপ গুলোতে পাওয়া যাবে। এছাড়াও ঢাকা, চট্টগ্রাম,সিলেট সহ অন্যান্য শহরের শীর্ষস্থানীয় মোবাইল মার্কেট গুলোতেও পাওয়া যাবে।


Spread the love