হেফাজত নেতা মামুনুল হক গ্রেফতার

9
Spread the love

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর মোহাম্মদপুর থেকে হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগরীর সেক্রেটারি মামুনুল হককে গ্রেফতার করেছে পুলিশ।
রোববার (১৮ এপ্রিল) মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়া মাদ্রাসা থেকে দুপুর ১২টার দিকে তাকে গ্রেফতার করা হয়। তেঁজগাওয়ের উপকমিশনার (ডিসি) হারুন আর রশিদ বিষয়টি নিশ্চিত করেছেন।
গ্রেফতারের পর মামুনুলকে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) তেজগাঁও বিভাগের উপকমিশনারের কার্যালয়ে নিয়ে যাওয়ার পর সেখান থেকে রাজধানীর মিন্টো রোডের ডিবি কার্যালয়ে নিয়ে যাওয়া হচ্ছে।
গোয়েন্দা পুলিশের কর্মকর্তারা জানিয়েছেন, প্রথমে তাকে পুরনো মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হবে। পরে একে একে সব মামলায় গ্রেফতার দেখিয়ে রিমাণ্ডে জিজ্ঞাসাবাদ করা হবে।
মামুনুল হকের বিরুদ্ধে ২০১৩ সালের ৫ মে হেফাজতের তাণ্ডবের ঘটনায় দায়ের হওয়া একাধিক মামলা, গত ২৬ মার্চ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের প্রতিবাদে বায়তুল মোকাররম মসজিদের সামনে আন্দোলন ও সহিংসতার ঘটনায় হেফাজত নেতা মামুনুল হকের বিরুদ্ধে মামলা হয়।
এর সাত দিন পর ৩ এপ্রিল নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ের রয়্যাল রিসোর্টে জান্নাত আরা ঝর্ণা নামে এক নারীকে নিয়ে গিয়ে অবরুদ্ধ হওয়ার পর তার সমর্থকদের হামলা ও ভাঙচুরের ঘটনায় করা মামলারও আসামি তিনি। এছাড়াও হেফাজতের এই শীর্ষ নেতার বিরুদ্ধে ঢাকাসহ বিভিন্ন জায়গায় অন্তত চারটি মামলা হয়েছে।


Spread the love