সুলতানা চরিত্রে ববি

28

অনলাইন ডেস্ক : নতুন বছরটা নতুন সিনেমা দিয়েই শুরু করেছেন নায়িকা ববি। গত বৃহস্পতিবার এফডিসিতে ‘আকবর: ওয়ান্স আপন অ্যা টাইম ইন ঢাকা’ নামের নতুন সিনেমার কাজ শুরু করেছেন তিনি। এ ছবিতে তার নায়ক ইমন। এবারই প্রথম জুটি হয়ে এক সিনেমায় কাজ করছেন তারা।
ববি ছবিটি নিয়ে বলেন, দারুণ কাহিনীর সিনেমা এটি। এ ছবিতে আমি আশির দশকের হিট নায়িকা। ঢাকার ওই সময়ের গ্যাংস্টারের প্রেমিকা হিসেবে দেখা যাবে আমাকে। এটি বেশ চ্যালেঞ্জিং একটি চরিত্র।
আমার চরিত্রের নাম সুলতানা। সেই ধরনের কস্টিউমও সিনেমায় দেখা যাবে। আর মেধাবী নির্মাতা সৈকত নাসির ছবিটি পরিচালনা করছেন। তিনি চরিত্রটি নিয়ে আলোচনা করার সময় আমাকে বলেছিলেন, এই চরিত্র করার জন্য এমন একটি মেয়েকে দরকার যাকে দেখলেই মনে হবে নায়িকা। এরপর স্ক্রিপ্ট রাইটার আবদুল্লাহ জহির বাবু ভাইও চেয়েছেন আমি এ সিনেমায় কাজ করি। অবশেষে শুরু করলাম।
আশা করি, দর্শকরা ভিন্ন ধরনের একটি সিনেমা দেখতে পাবেন। সবশেষ গত বছর ববি অভিনীত ‘নোলক’ সিনেমাটি দর্শক পছন্দ করেন। এরপর গত বছরের শেষে পশ্চিমবঙ্গে তার অভিনীত এবং ভারতের নির্মাতা জয়দীপ মুখার্জির পরিচালনায় ‘রক্তমুখী নীলা’ মুক্তি পায়। ছবিটি সেখানে এখনো চলছে। ববি বলেন, ছবিটি মুক্তির পর বেশ সাড়া পেয়েছি। এ ছবিটি সামনে বাংলাদেশেও মুক্তি পাবে।
সম্প্রতি পরিচালক জয়দীপ দাদা ঢাকায়ও এসেছিলেন। সব ঠিক থাকলে খুব শিগগিরই দর্শকরা এ ছবিটি আমাদের দেশীয় প্রেক্ষাগৃহে দেখতে পাবেন। গেল বছর ববি তার বাবা কে এম ইনামুল হককে হারান। বাবা মারা যাওয়ার পর থেকে কোনো কাজে ঠিকমতো মন দিতে পারেননি। তার মানসিক অবস্থা এতটাই খারাপ ছিল যে, কোনো ফোন ঠিকমতো রিসিভ করেননি।
ববি বলেন, বাবা আমার সবকিছু ছিল। বাবাসহ সিনেমা দেখা থেকে শুরু করে কত যে স্মৃতি আছে তা বলে শেষ করতে পারব না। বাসায়, বাইরে সব জায়গাতে আমি একা হয়ে গেছি। ফোন ব্যবহার করতে ভালো লাগে না এখন। বাবা মারা যাওয়ার পর থেকে ফোন ঠিকমতো ব্যবহার করছি না। মাঝে মাঝে মনে হয়, পৃথিবীটাই নাই হয়ে গেছে আমার জন্য। ববির মা ও বোন বর্তমানে অস্ট্রেলিয়ায় আছেন। সেখানে খুব শিগগির তিনিও যাবেন বলে জানালেন।
তিনি বলেন, আমার তো কয়েকবার যাওয়ার প্ল্যান করে টিকিটও পরিবর্তন করতে হলো। এখন তো সিনেমার কাজটি শুরু করলাম। তবে খুব শিগগিরই আমি দুই সপ্তাহের জন্য অস্ট্রেলিয়া যাব। ইফতেখার চৌধুরীর ‘খোঁজ দ্য সার্চ’, ‘বিজলী’, ‘ওয়ান ওয়ে’ ‘দেহরক্ষী’, ‘রাজত্ব’, ‘অ্যাকশন জেসমিন’, মালেক আফসারীর ‘ফুল অ্যান্ড ফাইনাল’, রাজু চৌধুরীর ‘ইঞ্চি ইঞ্চি প্রেম’, বদিউল আলম খোকনের ‘হিরো দ্য সুপারস্টার’, ‘রাজা বাবু’, মোহাম্মদ হোসেনের ‘আই ডোন্ট কেয়ার’, অনন্য মামুনের ‘ব্ল্যাকমেইল’, শফিক হাসানের ‘স্বপ্ন ছোঁয়া’, সাকিব সনেটের ‘নোলক’, ভারতের রাজা চন্দের ‘বেপরোয়া’সহ বেশকিছু সিনেমায় অভিনয় করে দর্শকের মন জয় করেছেন ববি।
কিছুদিন আগে ডিএ তায়েবের বিপরীতে ‘আমার মা’ নামের একটি ছবিতে বিশেষ চরিত্রে অভিনয় করেন এ পর্দাকন্যা। এসব কাজের বাইরে বাংলাদেশে তার অভিনীত আরেকটি ছবি মুক্তির অপেক্ষায় রয়েছে। ছবির নাম ‘বৃদ্ধাশ্রম’। এ ছবিতে ববির বিপরীতে অভিনয় করেছেন সঙ্গীতশিল্পী এসডি রুবেল। ২০১৫-২০১৬ সালের অনুদান পাওয়া এ ছবিটি পরিচালনা করেছেন স্বপন চৌধুরী।

নতুন সিনেমা আর কি কি সামনে শুরু করবেন জানতে চাইলে ববি বলেন, শাকিব খানের বিপরীতে ‘লন্ডন লাভ’, বাপ্পির বিপরীতে একটি সিনেমাসহ কয়েকটি ছবি নিয়ে কথা হচ্ছে। সব ঠিক থাকলে খুব শিগগিরই নতুন কিছু সিনেমার খবর জানাতে পারব।