দিনাজপুর প্রেসক্লাব ও বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার আয়োজনে কবিতায় বঙ্গবন্ধু ও সাহিত্য সভা অনুষ্ঠিত

53

মো. মিজানুর রহমান (ডোফুরা), দিনাজপুর : মহান শহীদ দিবস ২১শে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও মুজিব শতবর্ষ উপলক্ষে দিনাজপুর প্রেসক্লাব (সাহিত্য ও পাঠাগার বিভাগ) ও বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা-দিনাজপুর এর আয়োজনে অনুষ্ঠিত হয়েছে ” কবিতায় বঙ্গবন্ধু ও সাহিত্য সভা । ৭ ফেব্রুয়ারি, ২০২০ শুক্রবার বিকেল ৪টায় দিনাজপুর প্রেসক্লাব হলরুমে অনুষ্ঠিত ” কবিতায় বঙ্গবন্ধু ও সাহিত্য সভা ” য় দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি স্বরূপ বক্‌সী বাচ্চু এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন দিনাজপুর জাতীয় মহিলা সংস্থার নবাগত চেয়ারম্যান ও দিনাজপুর জেলা মহিলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি মেহের সুলতানা। বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার সিনিয়র সাধারণ সম্পাদক ও মুখপাত্র এবং প্রধানমন্ত্রী কর্তৃক পুরস্কারপ্রাপ্ত শিশু সংগঠক মো. মনিরুজ্জামান জুয়েল ও দিনাজপুর প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক রতন সিং। স্বাগত বক্তব্য রাখেন সাহিত্য ও পাঠাগার সম্পাদক কাশি কুমার দাস ঝন্টু।
অনুষ্ঠানে প্রধান অতিথিকে ক্রেস্ট ও উত্তরীয় পরিয়ে দেন ” কবিতায় বঙ্গবন্ধু ও সাহিত্য সভা “র সভাপতি ও বিশেষ অতিথি মহোদয়।
কবি নিরঞ্জন হীরার সঞ্চালনায় আলোচনা ও কবিতা পাঠে অংশগ্রহণ করেন বিশিষ্ট কবি মাসুদ মুস্তাফিজ, কলামিষ্ট ও গবেষক মো. জোবায়ের আলী জুয়েল, কাশি কুমার দাস ঝন্টু, কমল কুজুর, ডা. মুহম্মদ শহীদুল্লাহ, মোঃ মিজানুর রহমান (ডোফুরা), মহেন ‌উদ্দিন, তুষার শুভ্র বসাক সহ দিনাজপুরের বিশিষ্ট কবি সাহিত্যিক বৃন্দ এবং সাহিত্য সভায় উপস্থিত ছিলেন দিনাজপুরের কবি-সাহিত্যিক সহ গণ্যমান্য ব্যক্তিবর্গ।
প্রধান অতিথি বলেন – ৩০ লক্ষ মানুষের আত্মত্যাগের বিনিময়ে এ দেশ স্বাধীন হয়েছে। বিশ্ব মানচিত্রে আমরা একটি লাল সবুজের পতাকা পেয়েছি। এদেশ কে এগিয়ে নিয়ে যেতে হলে সাহিত্য ও সংস্কৃতি চর্চার বিকল্প নেই । বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সাহিত্য চর্চার ক্ষেত্রে যথেষ্ট উৎসাহ প্রদান করতেন।