বিশ্বনাথে অবৈধ বিদ্যুৎ সংযোগের দায়ে ২ লক্ষাধিক টাকা জরিমানা 

9
বিশ্বনাথ প্রতিনিধি :: সিলেটের বিশ্বনাথে অবৈধ বিদ্যুৎ সংযোগের দায়ে পল্লীবিদ্যুতের তিনজন গ্রাহকের ৪টি মিটারের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন ও তাদেরকে ২ লক্ষ ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। গত বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারী) উপজেলার রামপাশা ইউনিয়নের পুরানগাঁও (কোনাপাড়া) গ্রামের মৃত তাহির আলীর ছেলে আবদুল মালিক, আবদুল খালিক ও আবদুল মতিনকে ওই জরিমানা করে পল্লীবিদ্যুৎ বিশ্বনাথ জোনাল অফিস। জরিমানার টাকা আদায় না করলে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হবে বলে জানিয়েছেন জোনাল অফিসের ডিজিএম।
জানা গেছে, আবদুল মালিক, আবদুল খালিক ও আবদুল মতিনের নামে বৈধ সংযোগে ৪টি মিটার থাকার পরও অবৈধ সংযোগের মাধ্যমে বিদ্যুৎ ব্যবহার করছিলেন তারা। এমন অভিযোগে বৃহস্পতিবার তাদের বাড়িতে গিয়ে সত্যতা পান বিদ্যুৎ কর্মকর্তারা। পরে অবৈধ বিদ্যুৎ ব্যবহারের দায়ে ওই তিন গ্রাহকের ৪টি মিটারের সংযোগ বিচ্ছিন্ন করে মিটারগুলো খুলে নিয়ে আসা হয় ও তাদেরকে ২ লক্ষ ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়।
অভিযুক্ত বিদ্যুৎ গ্রাহক আবদুল মালিক জানান, আমরা ৪টি মিটার থেকেই বৈধভাবে বিদ্যুৎ ব্যবহার করে আসছি। বিগত মাসগুলোর বিদ্যুৎ বিলের কাগজই তার প্রমাণ। কিছু কুচক্রি মানুষের প্ররোচনায় পড়ে আমার ছেলে খেলা ও ফার্র্মের জন্যে মিটার ব্যতিরেকে বিদ্যুৎ ব্যবহার করেছিল।
পল্লীবিদ্যুৎ বিশ্বনাথ জোনাল অফিসের ডিজিএম সামিউল কবির জানান, মিটার থাকাস্বত্ত্বেও ওই গ্রাহকেরা অবৈধ সংযোগের মাধ্যমে বিদ্যুৎ ব্যবহার করে আসছিল। এর সত্যতা পাওয়ায় তিনজন গ্রাহকের ৪টি মিটারের সংযোগ বিচ্ছিন্ন করে মিটারগুলো খুলে নিয়ে আসা হয়েছে ও তাদেরকে ২ লক্ষ ৩৫ হাজার জরিমানা করা হয়েছে। জরিমানা আদায় করতে না পারলে তিনজনের বিরুদ্ধে মামলা দেয়া হবে।