মাদারীপুরে জাতীয় সাংবাদিক সংস্থার ৩৯তম প্রতিষ্ঠাবার্ষিকী বর্ণ্যাঢ্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত

10

নাবিলা ওয়ালিজা মাদারীপুর প্রতিনিধি : মাদারীপুরে জাতীয় সাংবাদিক সংস্থার ৩৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ১২ই ফেব্রæয়ারী সকাল সাড়ে ১১টায় নতুন শহর জেলা শাখা কার্যালয়ে বর্ণ্যাঢ্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে ।
১৯৮২ সালের এই দিনে ঢাকার কমলাপুরে সাপ্তাহিক নবজাগরণ অফিস থেকে পথচলা শুরু করে একে একে ৩৮টি বছর পিছনে ফেলে ৩৯ বছরে পা রেখেছে এই সংস্থা রচনা করেছে এক গৌরবময় ইতিহাস। এই ইতিহাস অগ্রগতি, সমৃদ্ধি, সাফল্য আর ঐতিহ্যেও ইতিহাস। একটি গঠনমুলক গণতান্ত্রিক সাংবাদিক সংগঠন হিসেবে, একটি একক ও অনন্য অনানুষ্ঠানিক সাংবাদিক শিক্ষা, গবেষণা ও কল্যাণ প্রতিষ্ঠান হিসেবে জাতীয় সাংবাদিক সংস্থা দেশের হাজার হাজার সংবাদকর্মীর মনে করে নিয়েছে তার স্থায়ী আসন।
পাকিস্তানী শাসক শ্রেণীর হাত থেকে দীর্ঘ নয় মাস রক্তক্ষয়ী মহান স্বাধীনতা যুদ্ধের মধ্য দিয়ে আমাদের প্রিয় বাংলাদেশের অভ্যুদয়ের ১১ বছর পর একটি স্বাধীন দেশের সর্বস্তরের সাংবাদিক সমাজের একক সংগঠন হিসেবে প্রতিষ্ঠিত হয় জাতীয় সাংবাদিক সংস্থা। এর আগে পত্রিকা কেন্দ্রে কর্মরত সাংবাদিক এবং জেলা ও থানা সদরে কর্মরত সাংবাদিকদের কোন একক সংগঠনের অস্তিত্ব ছিলো না। তাই গত ৩৮ বছরে জাতীয় সাংবাদিক সংস্থা একটি অনন্য বৈশিষ্ট্য মন্ডিত সংগঠন হিসেবে সর্ব মহলে স্বীকৃতি পেয়েছে।
জাতীয় সাংবাদিক সংস্থার মাদারীপুর জেলা শাখার সভাপতি মোঃ সেলিম ফরাজীর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক আব্দুল্লাহ আল মামুনের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাদারীপুর প্রেস ক্লাবের সাধারন সম্পাদক ও জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি বীর মুক্তিঝোদ্ধা জনাব, জাহাঙ্গীর কবির,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,সাবেক সহকারী পুলিশ সুপার ও হিউম্যান রিসোর্স এন্ড হেলথ ফাউন্ডেশনের মাদারীপুর জেলার সভাপতি বীর মক্তিঝোদ্ধা আলহাজ্ব আকরার হোসাইন। অনুষ্ঠানে এসময় উপস্থিত ছিলেন, সিনিয়র সহ- সহ-সভাপতি এস এম আরাফাত হাসান, যুগ্ম সাধারণ সম্পাদক আখি শরীফ,প্রচার সম্পাদক আরিফুর রহমান, দপ্তর সম্পাদক শাহাদাত হোসেন জুয়েল, মহিলা সম্পাদিকা সাবরিন জেরিন।সদস্য ফরহাদ ফরাজি,মাসুম হাওলাদার,নাজমুল হাসান প্রমূখ ।