অতিরিক্ত ভাড়া নিলে কঠোর ব্যবস্থা নেয়ার নির্দেশ সেতুমন্ত্রীর

22

অনলাইন ডেস্ক : করোনা সংকটে গণপরিবহনে অতিরিক্ত ভাড়া আদায়কারীদের গণদুশমন আখ্যা দিয়ে যারা অতিরিক্ত ভাড়া আদায় করছে তাদের বিরুদ্ধে সড়ক পরিবহন আইনানুযায়ী ডাম্পিংসহ কঠোর আইনী ব্যবস্থা নিতে সংশ্লিষ্টদের আহ্বান জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
মঙ্গলবার (৯ জুন) দুপুরে সরকারি বাসভবন থেকে এক ভিডিও বার্তায় তিনি এসব কথা বলেন।
ওবায়দুল কাদের বলেন, করোনাকালীন গণপরিবহনে ভাড়া পুনর্বিন্যাসে চট্টগ্রামসহ কয়েক স্থানে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ পাওয়া যাচ্ছে। এই সংকটে যারা অতিরিক্ত ভাড়া আদায় করে তারা গণদুশমন বলে পরিচিত হবে। তারা জনগণের কাছে গণদুশমন হিসেবে চিহ্নিত হবে।
তিনি বলেন, প্রতিশ্রুতি রক্ষা করে যারা ভাড়া আদায় করছেন তাদের অভিনন্দন জানাই। আর এই সংকটে যারা সরকারকে দেয়া প্রতিশ্রুতি ভঙ্গ করে সাধারণ মানুষের ওপর অতিরিক্ত ভাড়া চাপাচ্ছে, তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা প্রয়োগ করার জন্য আইন-শৃঙ্খলা বাহিনীর প্রতি আহ্বান জানাচ্ছি।
সেতুমন্ত্রী বলেন, সরকার করোনাভাইরাসের সংক্রমণ রোধে নতুন কিছু সিদ্ধান্ত নিতে যাচ্ছে। সংক্রমিত এলাকাগুলোকে সংক্রমণের মাত্রা অনুযায়ী বিভিন্ন জোনে ভাগ করা হচ্ছে। আরোপ করা হচ্ছে কড়াকড়ি। আমি সবাইকে ধৈর্যের সঙ্গে সরকারের গাইডলাইন মেনে চলার আহ্বান জানাচ্ছি।