ছোট পর্দায় ব্যস্ত অভিনেতা মাহমুদ পারভেজ

24

বিনোদন প্রতিবেদক : বর্তমানে ছোট পর্দার বেশকিছু নাটকে দেখা যাচ্ছে অভিনেতা মাহমুদ পারভেজ এর মুখ। অভিনেতা হিসেবে দুই বছর আগে থেকে কাজ করলেও এ বছরটাকেই নিজের জন্য শুভ বলে মনে করছেন তিনি। ক্যারিয়ারের শুরুতে গুণী নির্মাতা মোস্তফা সরওয়ার ফারুকীর পরিচালনায় রবির দুটি বিজ্ঞাপনে কাজ করেন। তারপর নাট্যনির্মাতা বনি চৌধুরীর পরিচালনায় ধারাবাহিক নাটক ছক্কাপাঞ্জায় অভিনয় করে বেশ প্রশংসা কুড়ান তিনি। ধারাবাহিকটিতে তার চরিত্র ছিলো বডিগার্ড বুলেট। তার চরিত্রের নাম ধরে এখনো অনেকে তাকে ডাকে।
ঈদুল আজহা উপলক্ষ্যে নাট্যকার ও অভিনেতা মিলন ভট্টাচার্যের পরিচালনায় বিয়ে ভাঙ্গা হারু নাটকে অভিনয় করবেন তিনি। এই সপ্তাহেই তার শুটিংয়ে যাবার কথা। কয়েকদিন আগে ঈদে প্রচারিত মিলন ভট্টাচার্যের পরিচালনায় জরুরী ডিভোর্সে কাজ করেন তিনি। নাটকটিতে অভিনয় করে বেশ প্রশংসা কুড়ান তিনি। ঈদ উপলক্ষ্যে নাট্যপরিচালক এস এম কামরুজ্জামান সাগর পরিচালিত বাবারা সব পারে নাটকটিতে অভিনয় করেছেন মাহমুদ পারভেজ। আগামী ঈদে মাছরাঙ্গা টেলিভিশনে প্রচারিত হবে নাটকটি।
এছাড়াও চলচ্চিত্র নির্মাতা মিজানুর রহমান লাবুর পরিচালনায় ধারাবাহিক নাটক প্রিয় পরিবার, ছোট সিনেমা সরল প্রেমের গল্প, ইয়ামিনের গল্প ও ঘুম নামক তিনটি ছোট সিনেমায় কাজ করেন। এছাড়াও একই পরিচালকের নির্মিত নাটক সুন্দরী স্ত্রী ও পকেটমার, শর্ট ফিল্ম ছেলেটা বাবার মতো নয় দুটোতে কাজ করেন।
ঈদ উপলক্ষ্যে নির্মাতা মানসুর আলম নির্ঝর পরিচালিত একটি নাটকে তিনি অভিনয় করেছেন। আগামী ঈদে দীপ্ত টিভিতে প্রচারিত হবে নাটকটি। মাহমুদ পারভেজ উক্ত নির্মাতার নির্মিত বেশ কয়েকটি নাটকে অভিনয় করেন। তার মধ্যে আয়নায় কার মুখ, শর্ট ফিল্ম নেগেটিভ মার্কেটিং ইত্যাদি।
মাহমুদ পারভেজ একুশে টিভিতে প্রচারিত মেগা ধারাবাহিক আদালত ও এটিএন বাংলায় প্রচাতির ক্রাইম পেট্রোলে নিয়মিত অভিনয় করে চলেছেন। এছাড়াও অভিনেতা আনোয়ার হোসেন পরিচালিত ৫ পর্বের ধারাবাহিক লোকাল বাস, নাটক পরাণ পাখি ম্যারিজ সেন্টার, গাজী আব্দুল মজিদের শর্টফিল্ম পলাতক বিলকিস সহ নানাবিদ ফিকশনে কাজ করে চলেছেন। প্রতিটি নাটকে ভিন্ন ভিন্ন চরিত্রে অভিনয় করতে দেখা গিয়েছে তাকে।
নাটকগুলো নিয়ে জানতে চাইলে মাহমুদ পারভেজ বলেন, ‘ছক্কাপাঞ্জা নাটক করে বেশ সাড়া পেয়েছি। আমার মনে হয় এ বছরটা আমার জন্য বেশ সৌভাগ্যের। আমি দুই বছর ধরে কাজ করলেও এবার বেশ কিছু ভালো কাজ নিয়ে ছোট পর্দায় ফিরেছি। আগামী ১৫-২০ জুলাই চলচ্চিত্র নির্মাতা মিজানুর রহমান লাবুর পরিচালনায় ৭ পর্বের ধারাবাহিক রসুল খা সিনড্রমে কাজ করবো। আমি সকলের কাছে দোয়াপ্রার্থী’।